Vice President Election 2022: এনডিএ-র উপরাষ্ট্রপতি পদপ্রার্থী ‘সাধারণের রাজ্যপাল’ জগদীপ ধনখড়

রাষ্ট্রপতি নির্বাচনে পদপ্রার্থী নিয়ে চমকের পর উপরাষ্ট্রপতি পদপ্রার্থী নিয়ে ফের চমক দিল বিজেপি। বিজেপির উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হলেন জগদীপ ধনখড়

| Edited By: | Updated on: Jul 17, 2022 | 2:55 PM

রাষ্ট্রপতি নির্বাচনে পদপ্রার্থী নিয়ে চমকের পর উপরাষ্ট্রপতি পদপ্রার্থী নিয়ে ফের চমক দিল বিজেপি। বিজেপির উপরাষ্ট্রপতি পদপ্রার্থী কে হবে তা নিয়ে ক্রমশই জল্পনার পারদ চড়ছিল। কিন্তু এরই মধ্যে ১৬ জুলাই বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা একটি সাংবাদিক বৈঠক করে জানিয়ে দেন, ‘সাধারণের রাজ্যপাল’, ‘কৃষকপুত্র’ জগদীপ ধনখড়কে বিজেপি ও এনডিএ সর্বসম্মতভাবে উপরাষ্ট্রপতি পদপ্রার্থী নির্বাচন করেছে।

১৬ জুলাই অর্থাৎ শনিবার দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে দীর্ঘ মিটিং হয়েছিল জগদীপ ধনখড়ের। তখন থেকেই বাড়ছিল জল্পনা। সোশ্যাল মিডিয়াতেও এই নিয়ে ঠাট্টা-মশকরা চলছিল এই নিয়ে। ধনখড়ের সঙ্গে বৈঠকের পর বিজেপির সংসদীয় বোর্ডের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ দিনের সেই বৈঠকেই চূড়ান্ত হয় ধনখড়ের নাম। তারপরই বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ঘোষণা করেন এনডিএ উপরাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম।

বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, “আমাদের জন্যও এই মনোনয়ন আসলে চমক। কেউ কল্পনাই করেনি যে ওনাকে এই দায়িত্ব দেওয়া হবে। অন্য অনেকের নাম আগে থাকলেও তাঁর নাম আসেনি। এটাই মোদীজির রাজনীতি, উনি কী করবেন কেউ জানতেও পারেন না। নিঃসন্দেহে জগদীপ ধনখড় যোগ্য ব্যক্তি। একসময় উনি সাংসদ ছিলেন, মন্ত্রী ছিলেন, বাংলার রাজ্যপালও ছিলেন। তাই ওনার অভিজ্ঞতা ও যোগ্যতার জন্য প্রার্থী হিসেবে বেছে নেওয়া হয়েছে।”

যদিও, এই নিয়ে কোনও মন্তব্য করতে চাননি তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, “২১ জুলাই বিকাল ৪টে উপরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক ডেকেছেন। সেই বৈঠকেই নির্ধারিত হবে কী পদক্ষেপ করতে চলেছে তৃণমূল।”

Follow Us: