Viral video: মাইক্রোগ্র্যাভিটিতে মধুর আচরণ নিয়ে ধুন্ধুমার! ভাইরাল ভিডিয়ো দেখে অবাক নেটাপাড়া

ভিডিয়োতে দেখা গিয়েছে, মধুর কন্টেনার খোলা মাত্রই মধু স্প্রিংয়ের মতো বাইরে বেরিয়ে আসছে। সাধারণ মধুর মতো তরল ও ঘন নয়, স্ট্রেচড মধু হিসেবে ব্যবহার করেন মহাকাশ্চারীরা।

Viral video: মাইক্রোগ্র্যাভিটিতে মধুর আচরণ নিয়ে ধুন্ধুমার! ভাইরাল ভিডিয়ো দেখে অবাক নেটাপাড়া
অ্যাস্ট্রোনট ডেভিড সেন্ট জেকবস

মহাকাশে জিরো গ্র্যাভিটি পরিবেশে বিভিন্ন জিনিসপত্র কেমন আচরণ করে তা বহুবার ভিডিয়ো সামনে এসেছে। স্পেসে একটি বোতল থেকে জল ফেললে কী অবস্থা হয় তা নাসার ভিডিয়ো ও ইউটিউব চ্যানেল দেখতে পারেন। কিন্তু সব ধরনের শক্ত বা লিক্যুইড জাতীয় জিনিস মহাকাশে একই অবস্থা দেখায় না। কখনও ভেবেছেন, স্পেসে মধুর কন্টেনার খুললে কী হতে পারে?

জিরো গ্র্যাভিটি পরিবেশে মধু কেমন অবস্থায় থাকতে পারে তা এক ভিডিয়ো প্রকাশ করলেন মহাকাশ্চারী। কানাডিয়ান স্পেস এজেন্সি (Canadian Space Agency) থেকে অ্যাস্ট্রোনট ডেভিড সেন্ট জেকবস অনলাইনে একটি ভিডিয়ো ক্লিপ পোস্ট করেছেন। তাতে দেখা গিয়েছে, ওই মহাকাশ্চারী জানিয়েছেন, জিরো গ্র্যাভিটিতে মধুর বিচিত্র আচরণ কেমন হয় তা দেখাব আমি। ভিডিয়োতে দেখা গিয়েছে, মধুর কন্টেনার খোলা মাত্রই মধু স্প্রিংয়ের মতো বাইরে বেরিয়ে আসছে। সাধারণ মধুর মতো তরল ও ঘন নয়, স্ট্রেচড মধু হিসেবে ব্যবহার করেন মহাকাশ্চারীরা।ভিডিয়োর শেষে মহাকাশ্চারীর কথায়, মহাশূণ্যে মাধ্য়াকর্ষণ না থাকায় যখন কন্টেনার থেকে মধু বের করা হয়, তখন কেমন বিচিত্র অবস্থায় তাকে, তা দেখুন…

২০১৯ সালে কানাডায়িন স্পেস এজেন্সি থেকে এই ক্লিপিংস টা ইউটিউবে শেয়ার করা হয়েছিল। এখনও পর্যন্ত এই ভিডিয়োটির ভিউয়ের সংখ্যা ৪৯ মিলিয়ন ও ৬০ হাজারের বেশি কমেন্ট করেছেন ইউজাররা। সম্প্রতি টিকটক ভিডিয়োতে পুনরায় শেয়ার করার পর এখন ভাইরাল হয়ে গিয়েছে ।

আরও পড়ুন: Viral Video: রহস্যজনক উল্কাপাতে পালটে গেল তুরস্কের আকাশের রং

Click on your DTH Provider to Add TV9 Bangla