Optical Illusion: এই ছবিতে কতগুলি প্রাণী দেখতে পাচ্ছেন? একমাত্র জিনিয়াসরাই দিতে পারেন সঠিক উত্তর

Optical Illusion Today: আজ আপনাদের জন্য চমৎকার একটি ছবি নিয়ে এসেছি আমরা, চট করে আপনি যা সমাধান করতে পারেন। যে ছবিটি আপনি দেখছেন, এখানে কতগুলি প্রাণী রয়েছে, আপনাকে তা-ই খুঁজে বের করতে হবে। আপনার পর্যবেক্ষণ দক্ষতা পরীক্ষা করার জন্য এটি একটি চমৎকার অপটিক্যাল ইলিউশন হতে পারে।

Optical Illusion: এই ছবিতে কতগুলি প্রাণী দেখতে পাচ্ছেন? একমাত্র জিনিয়াসরাই দিতে পারেন সঠিক উত্তর
বলুন তো, কতগুলি প্রাণী রয়েছে?
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 5:48 PM

Latest Optical Illusion: অপটিক্যাল ইলিউশন, ব্রেইন টিজ়ার এবং গণিত সংক্রান্ত ধাঁধাগুলি ইদানিং সোশ্যাল মিডিয়ার হটকেক হয়ে উঠেছে। নেটিজ়েনরা এই সব ধাঁধাগুলির সমাধান করে নিজেদের মস্তিষ্ককে ব্যস্ত রাখতে পারেন। এই ধরনের ছবিগুলি মানুষ ভাবানোর অন্যতম উপাদান হিসেবে গণ্য করা যেতে পারে। তাই তো এই ছবিগুলি এত জনপ্রিয় হচ্ছে। তবে সব অপটিক্যাল ইলিউশন সহজ হয় না। যদিও এমন কিছু ছবি থাকে, যেগুলি সমাধান করতে গিয়ে মানুষের ঘণ্টার পর ঘণ্টা সময় কেটে যায়। তবে, আজ আপনাদের জন্য চমৎকার একটি ছবি নিয়ে এসেছি আমরা, চট করে আপনি যা সমাধান করতে পারেন। যে ছবিটি আপনি দেখছেন, এখানে কতগুলি প্রাণী রয়েছে, আপনাকে তা-ই খুঁজে বের করতে হবে। আপনার পর্যবেক্ষণ দক্ষতা পরীক্ষা করার জন্য এটি একটি চমৎকার অপটিক্যাল ইলিউশন হতে পারে।

ইনস্টাগ্রামে Optical illusions নামক একটি পেজ থেকে ছবিটি শেয়ার করা হয়েছে। ক্যাপশনে লেখা হয়েছে, “এখানে আপনি কতগুলি প্রাণী দেখতে পাচ্ছেন?” আসলে এই ছবিতে একটি তুষারাবৃত জঙ্গল দেখা গিয়েছে, যেখানে ছদ্মবেশ ধারণ করে রয়েছে কয়েকটি প্রাণী। সেই প্রাণীগুলিকেই আপনাকে কয়েক সেকেন্ডের মধ্যে খুঁজে বের করতে হবে।

View this post on Instagram

A post shared by Optical illusions (@opticalillusionss)

তবে ইনস্টা ব্যবহারকারীদের কেউই বলতে পারেননি যে, আসলে এই ছবিতে কতগুলি প্রাণী লুকিয়ে রয়েছে। কেউ বলেছেন, “উপরের ডান দিকে ওটা কি একটা কালো রঙের প্রজাপতি?” দ্বিতীয় জন বলছেন, “আমি এখানে কেবলই দুটি প্রাণী দেখতে পাচ্ছি।” তৃতীয় জন চারটি প্রাণী দেখতে পেলেও চতুর্থ জন তিনটি প্রাণী দেখতে পেয়েছেন। এভাবেই কেউ এই ছবিতে পাঁচটি, কেউ আবার ছয়টি প্রাণী দেখেছেন বলে জানিয়েছেন। কেউ এই ছবি থেকে হরিণ দেখতে পেয়েছেন, তো কেউ আবার হাতিও দেখতে পেয়েছেন।

অনেকেই এই ছবি থেকে প্রাণীদের খুঁজে বের করার কাজটি কঠিন বলে অন্যান্য ইউজারদের পরামর্শ চেয়েছেন। এখন আপনিই বলুন, ছবিতে কতগুলি প্রাণী দেখতে পেলেন?