Viral News: আধার কার্ডে নাম ‘মধু কা পাঁচওয়া বাচ্চা’, স্কুলে ভর্তিই হতে পারল না উত্তরপ্রদেশের ছোট্ট মেয়ে

Aadhaar Card Wrong Name: আধার কার্ডে ভুল নাম। আর সেই কারণেই উত্তরপ্রদেশের একটি বাচ্চা মেয়ে স্কুলে ভর্তি হতে পারল না।

Viral News: আধার কার্ডে নাম 'মধু কা পাঁচওয়া বাচ্চা', স্কুলে ভর্তিই হতে পারল না উত্তরপ্রদেশের ছোট্ট মেয়ে
ব্যাপক ভাইরাল হয়েছে ছবিটি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 04, 2022 | 6:45 PM

অবাক কাণ্ড ঘটার সেরা জায়গা এই দেশ। যেখানে মানুষের পরিচয়পত্রেও ভুল বানান দেখা যায়, অদ্ভুত কিছু নাম প্রকাশ্যে আসে। ফের এমনই এক ছবি ভাইরাল (Viral) হল নেটপাড়ায়। এক শিশুর আধার কার্ডে (Aadhaar Card) নাম লেখা হয়েছে, ‘মধু কা পাঁচওয়া বাচ্চা’। আর সেই বিরল নামের জন্যই ওই শিশুটি স্কুলে ভর্তি হতে পারল না। আর এই আধার কার্ড নিয়ে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বুদায়নে এক মা তাঁর বাচ্চা মেয়েকে স্কুলে ভর্তি করতে গিয়ে হন্যে হয়ে যান। মেয়েকে সরকারি স্কুলে ভর্তি করানোর আর্জি জানিয়ে তিনি নিজেই এই আধার কার্ডের ছবি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। পাশাপাশি সেই কার্ডে আবার বাচ্চাটির আধার নম্বরও নেই।

গত শনিবার সেই ঘটনা ঘটে। বিলসি তেহসিলে রায়পুর গ্রামের একটি প্রাইমারি স্কুলে নিজের ছোট্ট মেয়ে আরতিকে ভর্তি করাতে গিয়েছিলেন দীনেশ নামের এক ব্যক্তি। আধার কার্ডটি একবার দেখার পরই একতা ভার্শনে নামের এক শিক্ষিকা ওই বাচ্চাটিকে ভর্তি করতে বাধা দেন। পাশাপাশি ওই শিক্ষিকা নির্দেশ দেন যে, যত দ্রুত সম্ভব এই আধার কার্ডে নাম সংশোধন করে নিতে।

এই বিষয়ে জেলা শাসক বলছেন, “আধার কার্ড তৈরি করা হয় পোস্ট অফিস এবং ব্যাঙ্কে। অবহেলার কারণেই আধার কার্ডে এরকম বড়সড় ভুল ধরা পড়েছে। আমরা এই বিষয়ে ব্যাঙ্ক এবং পোস্ট অফিস কর্তৃপক্ষকে সতর্ক করব। আর ভবিষ্যৎে যাতে এই ধরনের ভুলচুক না হয়, তার জন্য কঠোর পদক্ষেপও নেব।”

আধার কার্ড ইস্যু করে ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া। একটি পরিচয়পত্র হিসেবেই গণ্য হয় আধার কার্ড, যাতে থাকে ১২টি নম্বর। বাড়ি-গাড়ি কেনা থেকে বিক্রি করা ইস্তক সবকিছুতেই আজকাল আধার কার্ড জরুরি। শুধু তাই নয়। ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতে গেলেও আজকাল আধার কার্ড অত্যাবশ্যক।

আরও পড়ুন: আইপিএলে চুম্বনরত অবস্থায় দেখা গেল যুগলকে, ঝড়ের গতিতে ভাইরাল হল পোস্ট!

আরও পড়ুন: বর-কনের সঙ্গে মশকরা, কোল্ড ড্রিঙ্কসের বাক্সে এ কী মেশালেন তাঁরা… দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: সাফল্যের চাবিকাঠি রয়েছে এই তিন মূলমন্ত্রেই, দারুণ ভিডিয়ো শেয়ার করে কী বার্তা দিলেন শিল্পপতি আনন্দ মহিন্দ্রা?