Viral Video: অসুস্থ বৃদ্ধাকে জড়িয়ে ধরে বাঁদরের আদর! কারণ জানলে অবাক হবেন

কেন ওই বৃদ্ধাকে জড়িয়ে ধরে আদর করছিল বাঁদরটি? বৃদ্ধার বাড়িতে কীভাবেই বা ঢুকে পড়ল সে? কারণ জানার পর অবাক হয়েছেন নেটিজ়েনরা।

Viral Video: অসুস্থ বৃদ্ধাকে জড়িয়ে ধরে বাঁদরের আদর! কারণ জানলে অবাক হবেন
ছবি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2021 | 12:25 PM

পশু-পাখিদের সঙ্গে কিছু মানুষের কিন্তু আত্মিক সংযোগ স্থাপন হয়। আর বেশিরভাগ ক্ষেত্রেই আপনি যদি কোনও প্রাণীকে খেতে দেন বা আদর, যত্ন করেন… তাহলে তার প্রতিদান একদিন ঠিক ফিরিয়ে দেয় ওরা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে সেই কথারই প্রমাণ পাওয়া গিয়েছে আবার। ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, বিছানায় শুয়ে রয়েছেন এক বৃদ্ধা। দেখে বোঝা যাচ্ছে, তিনি অসুস্থ। হঠাৎ কোথা থেকে হাজির একটি বাঁদর। তারপর বৃদ্ধাকে জড়িয়ে ধরে কী আদর তার। সাধারণত এসব ক্ষেত্রে হাতের সামনে থাকা মানুষজনকে আক্রমণ করে বসে বাঁদররা। তবে এক্ষেত্রে হয়েছে ঠিক উল্টোটা।

কিন্তু হঠাৎ কেন বৃদ্ধাকে জড়িয়ে ধরে আদর করল ওই বাঁদর?

জানা গিয়েছে, এই বাঁদরটিকে প্রতিদিন যত্ন করে নিজের হাতে খাবার খাওয়াতেন এই বৃদ্ধা। তবে অসুস্থ হওয়ার পর সেই নিয়মে বদল এসেছে। আর বাঁদরটিকে নিজে হাতে খাওয়াতে পারেন না বৃদ্ধা। কিন্তু তাতে কী হয়েছে? এতদিন যে মানুষটা তাকে আদর যত্ন করেছে, খেতে দিয়েছে, এবার তাঁর খোঁজ নিয়ে এসেছে বাঁদরটি। বৃদ্ধাকে জড়িয়ে ধরে আদর করে যেন আশ্বাস দিয়েছে বলছে, চিন্তার কোনও কারণ নেই। তিনি সুস্থ হয়ে যাবেন।

বৃদ্ধাকে জড়িয়ে ধরে আদর করছে বাঁদরটি, দেখুন সেই ভিডিয়ো

Reddit- এ প্রথমে শেয়ার করা হয়েছিল এই ভিডিয়ো। তারপর তা ভাইরাল হয়েছে ইউটিউবে। এই ভিডিয়ো দেখে আবেগপ্রবণ হয়ে পড়েছেন নেটিজ়েনদের অনেকেই। প্রায় সকলেই বলেছেন, পশুপাখিরা আসলে এমনই হয়। ওদের একটু যত্নআত্তি করলেই মায়ার বাঁধনে জড়িয়ে নেয় সকলকে। কেউ বা বলেছেন, বৃদ্ধাকে বাঁদরের আদর করা দেখে চোখে জল চলে এল। ওরা বুঝিয়েই দেয় যে কোনও ভাবেই ওরা বেইমান হবে না। বরং উপকার করলে প্রতিদান ফিরিয়ে দেবে। সব মানুষের সঙ্গেই পশুপাখিদের সম্পর্ক এমন হওয়া প্রয়োজন। তাহলে হয়তো সমাজে আর অকারণে প্রাণী হত্যার মতো সমস্যা থাকবে না।

আরও পড়ুন- Viral Video: আফ্রিকার যুবকের গলায় রবীন্দ্রসঙ্গীত! গান শুনে মুগ্ধ নেটিজ়েনরা