Viral Video: আফ্রিকার যুবকের গলায় রবীন্দ্রসঙ্গীত! গান শুনে মুগ্ধ নেটিজ়েনরা

আফ্রিকান যুবকের গলায় রবীন্দ্রসঙ্গীত শুনে মুগ্ধ হওয়ার পাশাপাশি অবাকও হয়েছেন নেটিজ়েনরা। সম্পূর্ণ অন্য ভাষার একটা গান কীভাবে এমন সুন্দর করে শিখলেন তিনি, সেই রহস্যই এখন জানতে চাইছেন সকলে।

Viral Video: আফ্রিকার যুবকের গলায় রবীন্দ্রসঙ্গীত! গান শুনে মুগ্ধ নেটিজ়েনরা
রবীন্দ্রসঙ্গীত গাইলেন আফ্রিকার যুবক জিয়াটা।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2021 | 6:17 PM

কয়েকদিন আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল একটি ভিডিয়ো। সেখানে দেখা গিয়েছিল, পাকিস্তানের একটি ধারাবাহিকে ব্যবহৃত হয়েছে রবীন্দ্রসঙ্গীত। নির্মাতাদের প্রশংসা করে তাঁদের কুর্নিশ জানিয়েছিলেন নেটিজ়েনরা। এবার ফের এক বিদেশির গলায় ভাইরাল হল রবীন্দ্রসঙ্গীত। ‘মায়াবন বিহারিণী হরিণী’ গানটি গেয়েছেন এক আফ্রিকান যুবক। জানা গিয়েছে, ওই যুবকের নাম জিয়াটা। সুর, তাল, ছন্দ এবং সর্বোপরি উচ্চারণে বাঙালিয়ানা আনার চেষ্টায় কোনও ত্রুটি রাখেননি তিনি। তাঁর এই প্রচেষ্টা বেজায় পছন্দ হয়েছে নেটিজ়েনদের।

বাঙালির জীবনের সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িয়ে রয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের গান। বিদেশের মাটিতেও যে রবীন্দ্রসঙ্গীত সমানভাবে সমাদৃত তার পরিচয় এর আগেও পাওয়া গিয়েছে। তবে এবার এই আফ্রিকান যুবকের গলায় রবীন্দ্রসঙ্গীত শুনে মুগ্ধ হওয়ার পাশাপাশি অবাকও হয়েছেন নেটিজ়েনরা। সম্পূর্ণ অন্য ভাষার একটা গান কীভাবে এমন সুন্দর করে শিখলেন তিনি, সেই রহস্যই এখন জানতে চাইছেন সকলে। ভিডিয়োতে জিয়াটাকে অবশ্য একবার বলতে শোনা গিয়েছে, তাঁর শিক্ষকের নাম মোনালি। তিনিই এই গান শিখিয়েছেন জিয়াটাকে। তবে এই মোনালির সঠিক পরিচয় এখনও জানা যায়নি।

দেখুন আফ্রিকার যুবক জিয়াটার রবীন্দ্রসঙ্গীত গাওয়ার ভিডিয়ো

যদিও এখন সেসব নিয়ে বিশেষ মাথাব্যথা নেই নেটিজ়েনদেরও। যেখান থেকেই শিখুন না কেন, আফ্রিকার যুবক যে ভারী সুন্দর করে রবীন্দ্রসঙ্গীতটি গেয়েছেন এবং তা নেটিজ়েনদের মন ছুঁয়ে গিয়েছে, সেকথাই বারবার ভিডিয়োর কমেন্ট বক্সে লিখেছেন প্রায় সকলেই। আশিস স্যান্যাল নামের এক ফেসবুক ইউজার এই ভিডিয়ো ক্লিপ শেয়ার করেছিলেন ফেসবুকে। নিমেষেই তা ভাইরাল হয়ে যায়। ক্রমশ বাড়ছে আফ্রিকান যুবক জিয়াটার রবীন্দ্রসঙ্গীতের ভিউ। কমেন্ট বক্সে কেউ বাংলা হরফে বা ইংরেজি হরফে বাংলা লিখেই জিয়াটার গানের প্রশংসা করেছেন।

আরও পড়ুন- Viral Video: যাত্রী ভর্তি গাড়ির উপরই বজ্রপাত! দেখুন ভয়ঙ্কর ভিডিয়ো