Viral Video: বাঙালির প্রিয় সাদা ধবধবে মুড়ি যে কতটা নোংরা উপায়ে তৈরি হয়, এই ভিডিয়ো দেখলে আর মুখে তুলবেন না

Viral Video Today: কখনও ভেবে দেখেছেন কি, মুড়ি যে কারখানায় তৈরি হয়, কতটা স্বাস্থ্যসম্মত উপায়ে সেখানে তা তৈরি হয়? সম্প্রতি কারখানায় মুড়ি তৈরির একটি ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে। মুড়ি তৈরির জন্য যে উপায়টা আদর্শ, তার থেকে কয়েক কদম নেমে গিয়ে অস্বাস্থ্যকর (Unhygienic) ভাবে মুড়ি তৈরি হচ্ছে।

Viral Video: বাঙালির প্রিয় সাদা ধবধবে মুড়ি যে কতটা নোংরা উপায়ে তৈরি হয়, এই ভিডিয়ো দেখলে আর মুখে তুলবেন না
পরের বার মুড়ি খাওয়ার আগে ভিডিয়োটা একবার দেখে নেবেন!
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2023 | 2:00 PM

Latest Viral Video: মুড়ি খান না, এমন বাঙালির সন্ধান পাওয়া সত্যিই মুশকিল। শুধু বাঙালি কেন! আজকাল ভেলপুরীর দৌলতে মুড়ি গোটা দেশের কাছেই পরিচিত একটা খাবার হয়ে গিয়েছে। হিন্দি বলয়ের রাজ্যগুলিতে একে মুরমুরে বলা হয়। দিনের যে কোনও সময় খিদে পেলেই একটু মুড়ি (Puffed Rice) খেয়ে নেওয়া যায়। কখনও তা ঝালমুড়ি হিসেবে মেখে, কখনও আবার সন্ধ্যায় চায়ের সঙ্গে স্ন্যাকস হিসেবে শুকনোই খেয়ে নেওয়া যেতে পারে। কিন্তু কখনও ভেবে দেখেছেন কি, মুড়ি যে কারখানায় তৈরি হয়, কতটা স্বাস্থ্যসম্মত উপায়ে সেখানে তা তৈরি হয়? সম্প্রতি কারখানায় মুড়ি তৈরির একটি ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে। মুড়ি তৈরির জন্য যে উপায়টা আদর্শ, তার থেকে কয়েক কদম নেমে গিয়ে অস্বাস্থ্যকর (Unhygienic) ভাবে মুড়ি তৈরি হচ্ছে।

জনপ্রিয় ফুড ব্লগার অমর সিরোহি, যাঁর ইনস্টাগ্রাম পেজের নাম foodie_incarnate, তিনিই এই ভিডিয়োটি শেয়ার করেছেন। সেখানেই দেখা গিয়েছে, চাল থেকে কীভাবে মুড়ি তৈরি হয়। কীভাবে তৈরি হয়, তা দেখলে আপনার আত্মারাম খাঁচাছাড়া হয়ে যেতে পারে। ভিডিয়োতে দেখা গেল, কারখানার একজন কর্মী জলে অনেকটা চাল ভিজিয়ে নিলেন। সেখান থেকে বাড়তি স্টার্চ অপসারণ করতে তিনি চাল ধুয়ে নিলেন এবং পা দিয়ে মাখামাখি করলেন। তার কিছুক্ষণ পরেই আবার চাল ও জলের ওই মিশ্রণে কিছুটা লবণ ছিটিয়ে দিলেন ব্যক্তি। তারপরে অন্যান্য আরও উপাদানগুলি যোগ করতে এবং মেশাতে সর্বক্ষণই নিজের পা ব্যবহার করে গেলেন ওই কর্মী।

পরবর্তী পর্যায়ে চালের দানাগুলিকে একটি মেশিনে দেওয়া হয় এবং সেখান থেকেই চাল শেষমেশ তুলতুলে, ফুলে ফেঁপে আবির্ভূত হয়ে বাঙালির প্রিয় মুড়ির আকার ধারন করে। কিন্তু এতটা অস্বাস্থ্যকর ভাবে যে মুড়ির মতো একটা অত্যন্ত হাল্কা খাবার তৈরি হতে পারে, তা গ্রহণ করতে কোনও ভাবেই প্রস্তুত ছিলেন না নেটিজ়েনরা। তাই, তাঁদের চোখ কপালে উঠেছে। অনেকেই জানিয়েছেন, সাদা ধবধবে মুড়ি এরকম নোংরা ভাবে তৈরি হয় জানলে তাঁরা খেতেন না।

ভিডিয়োটি ইনস্টাগ্রামে শেয়ার হওয়ার পর থেকে প্রচুর মানুষ তা দেখেছেন। কমেন্টও করেছেন অনেকে। এর মধ্যেই ভিডিয়োর ভিউ 1.3 মিলিয়ন ছাপিয়ে গিয়েছে। ভিডিয়ো দেখার পরে মজা করে একজন লিখছেন, ‘আসুন, আপনাকে বিশ্বের বিখ্যাত চটপটি ভেল খাওয়াব।’ আর একজন যোগ করছেন, ‘মেশিন এবং বুদ্ধিমত্তার প্রয়োগ করে এই প্রক্রিয়াটাই আর একটু স্বাস্থ্যসম্মত করা যেত।’ তৃতীয় এক ব্যক্তি দাবি করেছেন, ‘সেই কারণেই বিশ্বের কাছে ভারত একটা নোংরা দেশ।’

চতুর্থ এক ব্যক্তির বক্তব্য, ‘আপনাদের নজরে শুধু মুড়িটা এসেছে। এরকম ভাবেই যে আর কত খাবার তৈরি হয়, আপনাদের ধারণার বাইরে।’