জমজমাট ‘বসন্ত পঞ্চমী’, পাঞ্জাবি গানে ভারতীয় জওয়ানদের সঙ্গে নাচে মাতলেন মার্কিন সেনারা

টুইটারে ভাইরাল হয়েছে ৩৮ সেকেন্ডের একটি ক্লিপ।

জমজমাট 'বসন্ত পঞ্চমী', পাঞ্জাবি গানে ভারতীয় জওয়ানদের সঙ্গে নাচে মাতলেন মার্কিন সেনারা
মার্কিন-ভারত 'যুদ্ধ অভ্যাস' চলছিল রাজস্থানে। সেখানেই তোলা হয়েছে এই ভিডিয়ো।
Follow Us:
| Updated on: Feb 18, 2021 | 2:57 PM

একসঙ্গে ‘বসন্ত পঞ্চমী’ পালন করলেন ভারতীয় এবং মার্কিন সেনা জওয়ানরা। একটি পাঞ্জাবি গানে জমিয়ে নাচতেও দেখা গিয়েছে তাঁদের। সম্প্রতি সেনা জওয়ানদের ‘বসন্ত পঞ্চমী’ উদযাপনের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে, ভারতীয় জওয়ানদের মতোই পাঞ্জাবি-পাজামায় সেজেছেন মার্কিন সেনারা। অনেকে আবার শার্ট-প্যান্টেও যোগ দিয়েছেন নাচের আসরে।

মার্কিন-ভারত ‘যুদ্ধ অভ্যাস’ চলছিল রাজস্থানে। সেখানেই তোলা হয়েছে এই ভিডিয়ো। ট্র্যাডিশনাল পোশাকে সেজে উতসবে মাতলেও সকলেই মেনেছেন কোভিড সতর্কতা। জওয়ানদের মুখে ছিল মাস্ক। তবে এসবের জেরে উৎসব উদযাপনে কোনও খামতি দেখা যায়নি। বরং সকলেই জমিয়ে উপভোগ করেছেন।

টুইটারে ভাইরাল হয়েছে ৩৮ সেকেন্ডের একটি ক্লিপ। আমেরিকার ‘1-2 Stryker Brigade Combat Team’ এই ভিডিয়ো শেয়ার করেছে। সেখানে ভারতীয় সেনাবাহিনীর ১১ নম্বর ব্যাটেলিয়ন (জম্মু-কাশ্মীর রাইফেলস)-এর জওয়ানদের ধন্যবাদ জানানো হয়েছে মার্কিন সেনাবাহিনীর তরফে। কারণ ভারতীয় সেনারাই ‘বসন্ত পঞ্চমী’ পালনের জন্য মার্কিন জওয়ানদের আমন্ত্রণ জানিয়েছিলেন।

এই একই ভিডিয়ো শেয়ার করেছে ভারতের মার্কিন এমব্যাসি। দুই দেশের জওয়ানদের নাচের ভিডিয়ো শেয়ার করে ক্যাপশনে তারা লিখেছে, “দু’দেশের জওয়ানরা একসঙ্গে বসন্ত পঞ্চমীর উৎসবে মেতেছেন। এমন দৃশ্য দেখতেও ভাল লাগে। এটাই ভারত-মার্কিন সহযোগিতার আসল অর্থ। মানুষের সঙ্গে মানুষের বন্ধন এভাবেই দৃঢ় হয়।” দু’দিন আগে ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। এর মধ্যেই প্রায় ৯৫ হাজার ভিউ হয়েছে এই ভিডিয়োর।