তন্দুরি চা তো অনেক খেলেন, এবার গরম বালির মধ্যে কয়েক মিনিটে তৈরি হয়ে যাচ্ছে মিল্ক কফি

Viral Video: ঠান্ডায় কাজ করতে মন না করতে চাইলে কফিতে চুমুক দেন অনেকেই। এতে ঘুমও কেটে যায়। জানতে আবাক হবে, সারা বিশ্বের মানুষ প্রতিদিন প্রায় 2.25 বিলিয়ন কাপ কফি পান করে। তবে এই কফির ভিডিয়ো ভাইরাল হতেই কফি প্রেমীদের নজর কেড়েছে।

তন্দুরি চা তো অনেক খেলেন, এবার গরম বালির মধ্যে কয়েক মিনিটে তৈরি হয়ে যাচ্ছে মিল্ক কফি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2024 | 6:24 PM

তুর্কি আইসক্রিম তো অনেক দিন আগেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তারপরে দেশের সমস্ত জায়গাতেই এই তুর্কি আইসক্রিমের চল শুরু হয়ে যায়। এখন আপনি মেলাতে গেলেও সেই তুর্কি আইসক্রিমের স্টাইল দেখতে পাবেন। কিন্তু তুর্কির এই অন্যরকম কফি দেখলে আপনার চোখ কপালে উঠতে বাধ্য। কফিকে ‘মুড লিফটার’ বলা হয়। ঠান্ডায় কাজ করতে মন না করতে চাইলে কফিতে চুমুক দেন অনেকেই। এতে ঘুমও কেটে যায়। জানতে আবাক হবে, সারা বিশ্বের মানুষ প্রতিদিন প্রায় 2.25 বিলিয়ন কাপ কফি পান করে। তবে এই কফির ভিডিয়ো ভাইরাল হতেই কফি প্রেমীদের নজর কেড়েছে।

সাধারণত কফি করা খুবই সহজ। প্রয়োজন শুধু কফি পাউডার, জল আর দুধ। ব্যাস গ্যাসে বসিয়ে দিয়েই দু’মিনিটে তৈরি। কিন্তু এই ভাইরাল হওয়া কফি কোনও আগুন ছাড়াই তৈরি করা হচ্ছে। ভাইরাল হওয়া ভিডিয়োতে আপনি দেখতে পাচ্ছেন, যে বিক্রেতা একটি বড় ধাতব প্যান তৈরি করেছেন, যার চারপাশে কার্ডবোর্ড লাগিয়েছেন এবং এটি বালিতে ভরা। একটি পাত্রে কফি আছে। বিক্রেতা বালিতে পাত্রটি ঘোরাচ্ছেন এবং তাতে কফি ফুটতে শুরু করছে। কিছুক্ষণ পর কফি গরম হয়ে ফুটতে শুরু করে। কফি হয়ে গেলে, এটি একটি কাগজের কাপে ঢেলে বিক্রি করছেন।

View this post on Instagram

A post shared by ViralHog (@viralhog)

Viral Hog নামে একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে এই ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। ভিডিয়োটি এখনো পর্যন্ত হাজার হাজার মানুষ দেখেছেন। এটি একটি সাধারণ কফি নয়। এটিকে তুর্কি কফি বলা হয়, যা ওয়াদি রাম মরুভূমির বালি থেকে তৈরি করা হয়। এটি কফি তৈরির একটি নতুন উপায় নয়, বরং একটি খুব পুরানো উপায়।