Viral: ‘পুষ্পা রাজ আপুন লিখেগা নেহি’! মাধ্যমিকের খাতা দেখে হতভম্ব শিক্ষক, নেটদুনিয়ায় ছুটল হাসির রোল

Madhyamik Exam: দক্ষিণী সুপারস্টার আল্লু অর্জুনের গলায় 'পুষ্পারাজ'-এর সংলাপ বেশ জনপ্রিয়। কিন্তু সেটা যে মাধ্যমিকের খাতাতেও দেখতে হবে, তা হয়তো স্বপ্নেও কেউ ভাবেনি।

Viral: 'পুষ্পা রাজ আপুন লিখেগা নেহি'! মাধ্যমিকের খাতা দেখে হতভম্ব শিক্ষক, নেটদুনিয়ায় ছুটল হাসির রোল
মাধ্যমিকের খাতায় পুষ্পা‌ রাজ...
Follow Us:
| Edited By: | Updated on: Apr 05, 2022 | 6:48 PM

আসমুদ্র হিমাচল ঝড় তুলেছে দক্ষিণী সিনেমা ‘পুষ্পা’-এর (Pushpa) বিখ্যাত সংলাপ “পুষ্পা, পুষ্পা রাজ।” এবার তার প্রভাব দেখা গেল মাধ্যমিকের খাতাতেও। রাজ্যে মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Exam) শেষ হয়েছে অনেক দিনই হল। এবার শুরু পরীক্ষার খাতা মূল্যায়ন করার পালা। কিন্তু খাতা চেক করতে গিয়ে এমন লেখা পড়তে হবে হয়তো শিক্ষকও ভাবেননি। পরীক্ষার খাতায় গোটা গোটা অক্ষরে লেখা “পুষ্পা, পুষ্পা রাজ।” তারপর যা লিখেছে পড়ুয়া, তা দেখে হতভম্ব শিক্ষক। সাদা পাতায় লেখা “পুষ্পা, পুষ্পা রাজ…আপুন লিখেগা নেহি…”। এসব জিনিস সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral) হবে না, তা হয় না।

দক্ষিণী সুপারস্টার আল্লু অর্জুনের গলায় ‘পুষ্পারাজ’-এর সংলাপ বেশ জনপ্রিয়। কিন্তু সেটা যে মাধ্যমিকের খাতাতেও দেখতে হবে, তা হয়তো স্বপ্নেও কেউ ভাবেনি। কয়েকদিন আগে বীরভূম তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকেও শোনা গেছে এই ডায়লগ আওড়াতে। এমনকি মাধ্যমিকের খাতায় অনুব্রত মণ্ডলের ‘খেলা হবে’ ডায়লগও লিখে এসেছেন কোনও এক পড়ুয়া। এসব দেখে হাসির হাসির রোল ছুটল নেট পাড়াতে।

Viral: A Madhyamik candidate written pushpa movie dialogue in answer script

সাদা পাতার মধ্যে বড় বড় করে লেখা “পুষ্পা, পুষ্পা রাজ…আপুন লিখেগা নেহি…”। এটাই যেন তার সোয়্যাগ। সে যে কিছুতেই পরীক্ষা লিখবে না তার এই লেখার স্টাইল দেখেই বোঝা যাচ্ছে। এটা দেখে মজা লাগলেও এটা খুব হতাশাজনক একটা বিষয়। দু’ বছর পর খাতায় কলমে পরীক্ষা দিয়েছে পরীক্ষার্থীরা। টানা দু’ বছর গৃহবন্দী অবস্থায় অনলাইনে পড়াশোনা হয়েছে। যেখানে নাম মাত্র ছিল ‘পরীক্ষা’।

অনলাইনে শিক্ষা ব্যবস্থায় পড়ুয়াদের যে কোনও লাভ হয়নি, তা বলে দিচ্ছে এই খাতাই। বহু ছেলেমেয়ে পড়াশোনা ছেড়ে দিয়েছে। যেসব শিক্ষক-শিক্ষিকারা মাধ্যমিকের খাতার মূল্যায়ন করছেন, তাঁদের কথায় এমন অনেক খাতাই তাঁরা পেয়েছেন যেখানে কিছুই লেখা নেই। বহু পরীক্ষার্থী সাদা খাতা জমা দিয়েছে মাধ্যমিকে।

Disclaimer: এই ভাইরাল পোস্টের সত্যতা যাচাই করেনি টিভি৯ বাংলা।

আরও পড়ুন: Viral Video: সাফল্যের চাবিকাঠি রয়েছে এই তিন মূলমন্ত্রেই, দারুণ ভিডিয়ো শেয়ার করে কী বার্তা দিলেন শিল্পপতি আনন্দ মহিন্দ্রা?

আরও পড়ুন: Bird Builds Nest in Woman’s Hair: মহিলার চুলে বাসা বেঁধে ৮৪ দিন বসবাস ফিঞ্চ পাখির, মন ভাল করা প্রেম-কাহিনি এখন নেটপাড়ায় সুপারহিট!

আরও পড়ুন: Viral: রক্ত দিয়ে আঁকা ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির পোস্টার! ভাইরাল ছবি শেয়ার করে কী বললেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী?