কামড়েছিল বাড়ির পোষ্যই, হাসপাতালে ‘ইঞ্জেকশন দেওয়ার পরই’ মৃত্যু ছাত্রীর

Howrah: এরপরই হাসপাতালে ভাঙচুর চালান ছাত্রীর পরিবারের সদস্য ও আত্মীয়রা। পরে তাঁরা মধ্য হাওড়ার অপর একটি নার্সিংহোমেও নিয়ে যাওয়া তাঁকে।

কামড়েছিল বাড়ির পোষ্যই, হাসপাতালে 'ইঞ্জেকশন দেওয়ার পরই' মৃত্যু ছাত্রীর
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2021 | 7:48 AM

হাওড়া: বাড়ির পোষ্য কুকুর কামড়েছিল কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীকে। তারপর তাঁকে নিয়ে যাওয়া হয় স্থানীয় গ্রামীণ হাসপাতালে। সেখানে ইঞ্জেকশনও দেওয়া হয় তাঁকে। এরপরই মৃত্যু ছাত্রীর। ভুল চিকিত্সায় ছাত্রীর মৃত্যুর অভিযোগ তুলে হাসপাতালে ভাঙচুর পরিবারের সদস্যদের। ঘটনাকে ঘিরে বৃহস্পতিবার উত্তপ্ত হয়ে ওঠে হাওড়ার জগদীশপুর গ্রামীণ হাসপাতাল চত্বর। মৃত ছাত্রীর নাম দীপশ্রী চক্রবর্তী (১৮)।

লিলুয়ার চকপাড়ার বাসিন্দা বেলুড়ের লাল বাবা কলেজের ইতিহাস স্নাতকের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন দীপশ্রী। বৃহস্পতিবার সকালেই তাঁদের বাড়ির কুকুরটি কামড়ায় বলে পরিবারের দাবি। এর পর তরুণীকে ভ্যাকসিন দেওয়ার জন্য কোনও ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। তরুণীর পরিবারের দাবি, সকাল সওয়া ১০টা নাগাদ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু দীর্ঘক্ষণ তাঁকে দাঁড় করিয়ে রাখা হয়।

অনেকক্ষন পর তাঁকে একটি ইঞ্জেকশন দেওয়া হয়। তরুণীর পরিবারের দাবি, ইঞ্জেকশন দেওয়ার পরই বুকে ব্যথা অনুভব করেন দীপশ্রী। বমিও করতে শুরু করেন। একটা সময় অজ্ঞান হয়ে যান। সেসময় ওই হাসপাতালের চিকিৎসকদের সাহায্য চাইলেও কেউ এগিয়ে আসেননি। এর পরই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

এরপরই হাসপাতালে ভাঙচুর চালান ছাত্রীর পরিবারের সদস্য ও আত্মীয়রা। পরে তাঁরা মধ্য হাওড়ার অপর একটি নার্সিংহোমেও নিয়ে যাওয়া তাঁকে। সেখানেও চিকিৎসকরা মৃত ঘোষণা করায় কিছুটা উত্তেজনা ছড়ায়। একমাত্র মেয়ের হঠাৎ এভাবে মৃতু্যতে ভেঙে পড়েন দীপশ্রীর বাবা দেবব্রত চক্রবর্তী ও মা শিবানী চক্রবর্তী।

এদিকে চিকিৎসায় গাফিলতির কথা অস্বীকার করে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাই চন্দ্র মন্ডল বলেন, “মেয়েটিকে বুধবার কুকুরে কামড়ায়। এদিন ভ্যাকসিন নিয়ে মেয়েটি কোনও এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন। সেখানেই তাঁর বুকে ব্যথা ও বমি হয়। মৃত অবস্থায় তাঁকে জগদীশপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। চিকিৎসায় গাফিলতি হয়নি।”

তাঁর দাবি, “কুকুরের কামড়ে বা ভ্যাকসিন নিয়ে মেয়েটির মৃত্যু হয়নি। মেয়েটি আগে থেকেই হৃদরোগে আক্রান্ত ছিলেন। কিন্তু সঠিক চিকিৎসা না হওয়াতেই বৃহস্পতিবার হঠাৎ মৃত্যু হয় তাঁর। তবে জেলা স্বাস্থ্য দফতরের তরফে তদন্ত করা হচ্ছে।” হাসপাতাল সূত্রে খবর, ভাঙচুরের জন্য তারা পুলিশের কাছে অভিযোগও দায়ের করেছেন। আরও পড়ুন: ‘মহিলা হয়ে ডিউটি! তোমায় দেখে নেব’, সরকারি আধিকারিককে ‘হেনস্থা’,অভিযুক্ত তৃণমূল

COVID third Wave