Narendra Modi: মোদীর এক ফোনেই আটকেছিল ফাঁসির সাজা, বিশ্ব মানচিত্রে নমো-প্রতাপ শোনালেন প্রতিরক্ষামন্ত্রী

Rajnath Singh in Alipurduar: প্রতিরক্ষামন্ত্রী জানালেন, ভারতীয় নৌসেনার কয়েকজন অবসরপ্রাপ্ত অফিসার কাতারের কিছু সংস্থায় কাজ করতেন। সেখানে তাঁদের ফাঁসির সাজা দেওয়া হয়েছিল। সেই খবর কেন্দ্রীয় সরকারের কাছে আসে। প্রধানমন্ত্রী মোদী সেই খবর জানতেই সঙ্গে সঙ্গে কথা বলেছিলেন কাতারের প্রেসিডেন্টের সঙ্গে।

Narendra Modi: মোদীর এক ফোনেই আটকেছিল ফাঁসির সাজা, বিশ্ব মানচিত্রে নমো-প্রতাপ শোনালেন প্রতিরক্ষামন্ত্রী
নরেন্দ্র মোদী।Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2024 | 10:31 PM

আলিপুরদুয়ার: প্রথম দফার ভোটের আগে আলিপুরদুয়ার থেকে স্লগ ওভারে ছক্কা হাঁকালেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। আলিপুরদুয়ারের বিজেপি প্রার্থী মনোজ টিগ্গার হয়ে প্রচারে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ক্যারিশ্মা শোনালেন তিনি। আন্তর্জাতিক আঙিনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতকে কোন উচ্চতায় নিয়ে গিয়েছেন, সেকথা আলিপুরদুয়ারের সভা থেকে শোনাচ্ছিলেন তিনি। সেই সময়েই তুলে ধরেন, কীভাবে এক ফোনেই কাতারে কর্মরত ভারতীয় নৌসেনার প্রাক্তন অফিসারদের ফাঁসির সাজা আটকেছেন প্রধানমন্ত্রী মোদী।

প্রতিরক্ষামন্ত্রী জানালেন, ভারতীয় নৌসেনার কয়েকজন অবসরপ্রাপ্ত অফিসার কাতারের কিছু সংস্থায় কাজ করতেন। সেখানে তাঁদের ফাঁসির সাজা দেওয়া হয়েছিল। সেই খবর কেন্দ্রীয় সরকারের কাছে আসে। প্রধানমন্ত্রী মোদী সেই খবর জানতেই সঙ্গে সঙ্গে কথা বলেছিলেন কাতারের প্রেসিডেন্টের সঙ্গে। আর তার দুই-তিন দিনের মধ্যেই সেখানকার প্রেসিডেন্ট আমাদের প্রাক্তন নৌসেনার অফিসারদের ফাঁসির সাজা মাফ করে দিয়েছিলেন এবং তাঁরা প্রত্যেকে ভারতে ফিরে আসেন।

রাজনাথ সিংয়ের বক্তব্যে উঠে এল রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতির কথাও। সেই সময়েও কীভাবে ভারত ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতির মধ্যে আটকে পড়া পড়ুয়াদের উদ্ধার করেছিল, সে কথা শোনালেন রাজনাথ। প্রতিরক্ষামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী মোদী দ্রুত রুশ প্রেসিডেন্ট পুতিন, ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কি ও মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে কথা বলেন। তারপরই চার ঘণ্টার জন্য রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ বন্ধ হয়ে যায় এবং সাড়ে ২২ হাজার ভারতীয় দেশে ফিরে আসে।’

উল্লেখ্য, সামনেই প্রথম দফার নির্বাচন। আগামী শুক্রবার ভোটগ্রহণ রয়েছে আলিপুরদুয়ারে। তার আগে শেষ রবিবাসরীয় প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ক্যারিশ্মা শোনালের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।