Jamai Shashti: চলন্ত নৌকাতেই জামাই বরণ, সঙ্গে দেদার খাওয়া-দাওয়া, ষষ্ঠীতে বড় সারপ্রাইজ় বাঁকুড়ার দুই শাশুড়ির

Jamai Shashti:বাঁকুড়ার বিষ্ণুপুর শহরেই থাকেন পেশায় শিক্ষক প্রশান্ত বিশ্বাস ও ব্যবসায়ী উৎপল দে। জামাইষষ্ঠীতে বড় চমক দিয়েছেন তাঁদের দুই শাশুড়ি।

Jamai Shashti: চলন্ত নৌকাতেই জামাই বরণ, সঙ্গে দেদার খাওয়া-দাওয়া, ষষ্ঠীতে বড় সারপ্রাইজ় বাঁকুড়ার দুই শাশুড়ির
নৌকাতেই চলছে জামাই বরণ
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2023 | 11:23 PM

বাঁকুড়া: জামাইষষ্ঠী (Jamai Sasthi) মানেই জামাইদের জন্য খুশির দিন। শ্বশুরবাড়িতে দেদার খাওয়া, আমোদ-উল্লাসেই কাটে গোটা দিন। সেই জামাইষষ্ঠীতেই এবার দুই শ্বাশুড়ি অভিনব চমক দিলেন বাঁকুড়ায় (Bankura)। বিষ্ণুপুরের দুই শ্বাশুড়ি তাঁদের দুই জামাইকে জয়পুরের সমুদ্রবাঁধের জলে ভাসমান নৌকায় চড়ে জামাইদের বরণ করলেন। নৌকায় চড়েই চন্দনের ফোঁটা, দুর্বা দিয়ে আশীর্বাদ করলেন। চলল মিষ্টিমুখ।

বাঁকুড়ার বিষ্ণুপুর শহরেই থাকেন পেশায় শিক্ষক প্রশান্ত বিশ্বাস ও ব্যবসায়ী উৎপল দে। ছোট থেকেই দুই বন্ধু একসঙ্গে করেছেন পড়াশোনা। বিয়ের পর তাঁদের দুজনের স্ত্রীর মধ্যে জমে ওঠে বন্ধুত্ব। সেই সূত্র ধরেই বন্ধুত্বের জল গড়ায় দুজনের শাশুড়ির মধ্যেও। দুই শাশুড়ি মিলে নিজের নিজের জামাইকে বরণ করতে প্রায় প্রতি বছরই অভিনব আয়োজন করে থাকেন। গত কয়েকবছর করোনার দাপটে সেই নিয়মে ছেদ পড়েছিল। তবে দুই শাশুড়ির যৌথ চেষ্টায় এবার যা হল তাতে চমক যেন কাটছে না দুই জামাইয়ের। 

সাত সকালেই দুই জামাইকে বাড়িতে ডেকে আদর-আপ্যায়ন করার বদলে তাঁদের সঙ্গে নিয়ে শাশুড়িরা সটান হাজির হলেন জয়পুরের সমুদ্র বাঁধে। সেখানে আগে থেকে সাজানো নৌকায় চাপানো হল জামাইদের। তারপর সমুদ্রবাঁধের মাঝে গিয়ে নিজের নিজের জামাইকে বরণ করে নিলেন শাশুড়ি রাধারানী দে ও বানী গুঁই। জামাই ষষ্ঠীর দিন এমন অভিনব আয়োজনে উচ্ছ্বসিত দুই জামাই। খুশির মহল দুই পরিবারেই।