Bankura: পুকুর ভরাটের অভিযোগ শাসকদলেরই প্রভাবশালী নেতার বিরুদ্ধে

Bankura: এরপরই নড়েচড়ে বসে বিষ্ণুপুর ব্লক ভূমি সংস্কার দফতর। নোটিস দিয়ে নির্দিষ্ট ওই অংশে নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দেওয়া হয়। কিন্তু অভিযোগ ভূমি সংস্কার দফতরের সেই নির্দেশকে তোয়াক্কা না করেই নির্মাণ কাজ চালিয়ে যেতে থাকেন তিনি।

Bankura: পুকুর ভরাটের অভিযোগ শাসকদলেরই প্রভাবশালী নেতার বিরুদ্ধে
বাঁকুড়ায় পুকুর ভরাটের অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 08, 2023 | 5:43 PM

বাঁকুড়া: আইন ও প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে পুকুর ভরাট করে অবৈধ নির্মাণ চালানোর অভিযোগ উঠল শাসক দলের প্রভাবশালী এক নেতার বিরুদ্ধে। অভিযোগ পেতেই নির্মাণ কাজ বন্ধের নোটিস দেয় ভূমি সংস্কার দফতর। কিন্তু তাতেও বিশেষ পাত্তা দেননি ওই নেতা। আদালতের নির্দেশে পুলিশ ঘটনাস্থল সরেজমিনে খতিয়ে দেখে পুকুরটির ওই অংশ আগের অবস্থায় ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেয় অভিযুক্ত নেতাকে। বাঁকুড়ার বিষ্ণুপুর ব্লকের মড়ার এলাকার ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে।

বাঁকুড়ার বিষ্ণুপুর ব্লকের মড়ার গ্রামে একটি পুকুরের অংশিদার তৃণমূলের বিষ্ণুপুর ব্লকের সংখ্যালঘু সেলের সভাপতি মোক্তার খাঁ-র। ওই পুকুরের পাড়েই রয়েছে তাঁর করাত কল। সম্প্রতি সেই করাত কল লাগোয়া পুকুরের একাংশ ভরাট করে গার্ড ওয়াল নির্মাণের অভিযোগ ওঠে মোক্তার খাঁর বিরুদ্ধে। ঘটনা নজরে আসতেই আপত্তি জানায় পুকুরের অন্যান্য শরিকরা। বিষয়টি নজরে আনা হয় ভূমি সংস্কার দফতরেরও।

এরপরই নড়েচড়ে বসে বিষ্ণুপুর ব্লক ভূমি সংস্কার দফতর। নোটিস দিয়ে নির্দিষ্ট ওই অংশে নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দেওয়া হয়। কিন্তু অভিযোগ ভূমি সংস্কার দফতরের সেই নির্দেশকে তোয়াক্কা না করেই নির্মাণ কাজ চালিয়ে যেতে থাকেন তিনি। এরপরই ভূমি সংস্কার দফতর পুকুর ভরাট ঠেকাতে বিষ্ণুপুর থানায় অভিযোগ দায়ের করে।

সেই অভিযোগের ভিত্তিতেই আদালত অবিলম্বে ঘটনার তদন্ত করে পুকুরের ভরাট অংশ আগের অবস্থায় ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেয়। আদালতের সেই নির্দেশ পেতেই বুধবার বিষ্ণুপুর থানার পুলিশ ঘটনাস্থল সরেজমিনে খতিয়ে দেখে মুক্তার খাঁ-কে আদালতের নির্দেশ মান্য করার জন্য সতর্ক করে।

পরোক্ষে পুকুর ভরাটের কথা স্বীকার করেছেন তৃণমূলের অভিযুক্ত নেতা। তাঁর দাবি নিয়ম অনুযায়ী, একই মৌজায় জমি কিনে সমপরিমাণ জমিতে তিনি জলাশয় তৈরি করে দেবেন। তবে এই ঘটনার জন্য দলের গোষ্ঠীকোন্দলকেই দায়ী করেছেন অভিযুক্ত মুক্তার খাঁ। বিজেপির দাবি, তৃণমূল নেতার কাছে এটা প্রত্যাশিত ঘটনা।