Bardhaman: হাসপাতালের বাথরুমে মগ-বালতি নেই! শর্মিলাকে দেখেই ক্ষোভে ফুঁসে উঠলেন এলাকাবাসী

Bardhaman News: তাঁদের দাবি, স্বাস্থ্যকেন্দ্রের পরিষেবা খারাপ। এতটাই নিম্নমানের যে সাধারণ মানুষ বর্ধমান হাসপাতালে চলে যেতে বাধ্য হচ্ছেন। এলাকার সাধারণ মানুষসহ রোগী এবং রোগীর আত্মীয়রা প্রতিবাদ জানাতে গেলেই থানা পুলিশের ভয় দেখানো হচ্ছে বলে অভিযোগ।

Bardhaman: হাসপাতালের বাথরুমে মগ-বালতি নেই! শর্মিলাকে দেখেই ক্ষোভে ফুঁসে উঠলেন এলাকাবাসী
হাসপাতাল পরিদর্শন সাংসদেরImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2024 | 8:19 PM

বর্ধমান: সাংসদ হওয়ার পর পূর্ব বর্ধমানে স্বাস্থ্য কেন্দ্র পরিদর্শনে এলেন সাংসদ তথা চিকিৎসক শর্মিলা সরকার। তাঁর সঙ্গে ছিলেন বিডিও অজয় কুমার দণ্ডপাত। পঞ্চায়েত সমিতির সভাপতি পবিত্র রায় ও পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ বামদেব মণ্ডল। এদিন সাংসদকে কাছে পেয়ে স্বাস্থ্যকেন্দ্রের পরিষেবা নিয়ে ক্ষোভ উগরে দিলেন স্থানীয় বাসিন্দা থেকে চিকিৎসা করাতে আসা রোগী এবং রোগীর আত্মীয়রা।

তাঁদের দাবি, স্বাস্থ্যকেন্দ্রের পরিষেবা খারাপ। এতটাই নিম্নমানের যে সাধারণ মানুষ বর্ধমান হাসপাতালে চলে যেতে বাধ্য হচ্ছেন। এলাকার সাধারণ মানুষসহ রোগী এবং রোগীর আত্মীয়রা প্রতিবাদ জানাতে গেলেই থানা পুলিশের ভয় দেখানো হচ্ছে বলে অভিযোগ।

শর্মিলা দেখে তাঁরা জানান, শৌচালয়গুলির অবস্থা এতটাই শোচনীয় যে সেখানে একটি মগ কিংবা বালতি কিছুই নেই। গ্লাসে করে জল তুলে রোগীকে স্নান করাতে বাধ্য হচ্ছেন। এখন এই স্বাস্থ্যকেন্দ্রে বেশিরভাগ রোগী ডায়রিয়াজনিত সমস্যা নিয়ে ভর্তি হয়েছেন। অথচ স্বাস্থ্যকেন্দ্রের যা অবস্থা তাতে রোগমুক্ত হওয়ার চেয়ে রোগাক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি।

স্বাস্থ্যকেন্দ্রের রান্না করার ব্যবস্থা থাকলেও রান্না করা হয় না। হোম ডেলিভারি হিসেবে খাবার নেওয়া হয় স্বাস্থ্যকেন্দ্রে। অভিযোগ, সেই খাবারের গুণগত মান ভাল না। এই নিয়ে সাংসদের কাছে অভিযোগ জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। ইতিমধ্যেই বিডিও এবং বিএমওএইচ-এর সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের আশ্বাস দিলেন বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের সাংসদ শর্মিলা সরকার।

তিনি বলেন, “পুরনো কথা তুলে লাভ নেই। কী করে পরিষেবা উন্নত করা যায় তা দেখা হবে।” এ বিষয়ে বিএমওএইচ তুষারকান্তি বিশ্বাসকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, “এসব অভিযোগ পুরো মিথ্যা। তার হাতে অর্থ এবং পরিকাঠামোর অভাব আছে। তিনি সবস্তরে বিষয়টি জানিয়েছেন। ছোটখাটো বিষয় নিয়ে অকারণে জটিলতা তৈরি করা হচ্ছে।”