Nalhati: টাকা দিয়েছেন মহিলারা, ব্যাঙ্কে জমাই দেননি নেত্রী, বিজেপি বলছে সর্বত্র শেখ শাহজাহান

Nalhati: বানিওর গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধানের কথায়, "যমুনা স্বনির্ভর গোষ্ঠীর ১০ জনই আমার কাছে আসেন। স্বনির্ভর দলের নেত্রী ও কোষাধ্যক্ষ স্বীকার করেন ৮ জনের কাছ থেকে টাকা নিয়েছেন। এরপরই আমি রেজুলেশন করে দিই। সাক্ষীদের সই করিয়ে নিই। তদন্ত করতেও বলি।" 

Nalhati: টাকা দিয়েছেন মহিলারা, ব্যাঙ্কে জমাই দেননি নেত্রী, বিজেপি বলছে সর্বত্র শেখ শাহজাহান
অভিযোগকারী মহিলারা। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2024 | 7:49 PM

বীরভূম: স্বনির্ভর দলের মহিলাদের টাকা আত্মসাতের অভিযোগ উঠল নলহাটি থানার বানিওর গ্রামপঞ্চায়েতের গোবিন্দপুরে। ঋণের কয়েক লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে। ঘটনায় নাম জড়িয়েছে স্থানীয় এক তৃণমূল নেতার বৌমার বিরুদ্ধে। এমনও অভিযোগ, অপরাধ স্বীকার করলেও এখনও আসছে হুমকি। বিজেপির দাবি, এই ঘটনা বুঝিয়ে দেয়, শাহজাহান শুধু সন্দেশখালিতেই নয়, গ্রামে গ্রামে লুকিয়ে।

অভিযোগ, বছর দু’য়েক আগে গোবিন্দপুর গ্রামের যমুনা স্বনির্ভর দলের সদস্যরা একটি বেসরকারি ব্যাঙ্ক থেকে ঋণ নিয়েছিলেন। তাঁদের দাবি, সেই ঋণের জন্য মাসিক কিস্তির নির্ধারিত যে টাকা তা প্রতি মাসে স্বনির্ভর দলের নেত্রী ও কোষাধ্যক্ষের কাছে তাঁরা জমা দিয়েছেন। অভিযোগ, সেই টাকা নেত্রী ও কোষাধ্যক্ষ ব্যাঙ্কের ঋণ অ্যাকাউন্টে জমাই দেননি। এদিকে ব্যাঙ্ক চাপ দিচ্ছে ঋণ শোধ করার জন্য।

বানিওর গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধানের কথায়, “যমুনা স্বনির্ভর গোষ্ঠীর ১০ জনই আমার কাছে আসেন। স্বনির্ভর দলের নেত্রী ও কোষাধ্যক্ষ স্বীকার করেন ৮ জনের কাছ থেকে টাকা নিয়েছেন। এরপরই আমি রেজুলেশন করে দিই। সাক্ষীদের সই করিয়ে নিই। তদন্ত করতেও বলি।”

কলিমুদ্দিন ধামাধার নামে এক ব্যক্তি জানানন, তাঁর স্ত্রী অসুস্থ। ১৬০০ টাকা করে প্রতি মাসে জমা দিত স্ত্রী। ২২-২৩ মাস টাকা জমা দিয়েছে। অথচ সেই টাকা জমাই পড়েনি। বিজেপি নেতা গোবিন্দ সাহু বলেন, “গোবিন্দপুরের পঞ্চায়েত সদস্যর বাড়ির বউ ও আরেক তৃণমূলেরই মহিলা এই গোষ্ঠীর কোনও টাকাই জমা দেয়নি। শেখ শাহজাহান শুধু সন্দেশখালিতেই নয়, প্রতি গ্রামে প্রতি ব্লকে আছে। এরা মানুষের রক্ত চুষতে পারলে আর কিছু জানে না। স্বীকার করেছে দোষ। তবে এবার কী করবে সেটাই দেখার।”