স্বাধীনতা দিবসের আগেই অনুব্রত গড়ে উদ্ধার বিস্ফোরক, উদ্বিগ্ন প্রশাসন

Birbhum: মঙ্গলবার রুটিন তল্লাশি চালানোর সময়ে প্রচুর পরিমাণে জিলেটিন স্টিক (Gelatin Stick) উদ্ধার করে রামপুরহাট থানার পুলিশ।

স্বাধীনতা দিবসের আগেই অনুব্রত গড়ে উদ্ধার বিস্ফোরক, উদ্বিগ্ন প্রশাসন
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 10, 2021 | 12:41 PM

বীরভূম: বোমা উদ্ধারের ঘটনায় শিরোনামে থাকেই। এবার অনুব্রত গড়ে উদ্ধার বিস্ফোরক। স্বাধীনতা দিবসের আগে বীরভূম (Birbhum) থেকে উদ্ধার হল প্রচুর পরিমাণ বিস্ফোরক।

মঙ্গলবার রুটিন তল্লাশি চালানোর সময়ে প্রচুর পরিমাণে জিলেটিন স্টিক (Gelatin Stick) উদ্ধার করে রামপুরহাট থানার পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে রামপুরহাট থানার পুলিশ ঝাড়খন্ড সীমান্ত হস্তিকাদা জঙ্গলের কাছে দুটি গাড়ি আটক করে।

প্রথমে গাড়ির চালক ও অনান্যদের জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁদের কথা অসঙ্গতি থাকায় গাড়ি দুটিকে আটক করা হয়। তাতে তল্লাশি চালিয়ে জিলেটিন স্টিক উদ্ধার করে পুলিশ। দুটি গাড়িতে মোট ৩৪০০ জিলেটিন স্টিক ছিল।

এই ঘটনায় পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গাড়ি দুটিকে বাজেয়াপ্ত করা হয়েছে। তারা কোনও বৈধ নথি দেখাতে পারেনি। কোথা থেকে কী উদ্দেশ্যে এই জিলেটিন স্টিক কোথায় নিয়ে যাচ্ছিল, তার তদন্ত শুরু করেছে রামপুরহাট থানার পুলিশ।

বিস্ফোরক উদ্ধারের ঘটনায় উদ্বিগ্ন প্রশাসনও। সামনেই স্বাধীনতা দিবস। তার আগে কোথাও কোনও সন্ত্রাস চালানোর পরিকল্পনা রয়েছে কিনা, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। প্রসঙ্গত, কিছু দিন আগেই সদাইপুরের সাহাপুর গ্রামে উদ্ধার হয় ৩০ টির বেশি বোমা। দুবরাজপুরের প্রাক্তন পূর্ত কর্মাধ্যক্ষ খুনের মামলায় মূল সাক্ষীর বাড়িতে হামলার অভিযোগকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরেই উত্তপ্ত ছিল সাহাপুর গ্রাম। সেই অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালায় পুলিশ। ৩০টি তাজা বোমা নিষ্ক্রিয় করে বম্ব ডিসপোজাল স্কোয়াড। সাহাপুর সংলগ্ন তুরুপগড়িহাট গ্রামেও কিছু আগে এক ব্যক্তির বাড়িতে বোমা বিস্ফোরণ হয়। আরও পড়ুন: ‘আমার সঙ্গে খারাপ করতে পারে ওরা’, টলিউড-অভিনেতার বাড়ি থেকে বধূর রহস্যজনক ফোন