BJP Candidate: ভোটের মুখে বাতিল হল প্রাক্তন IPS দেবাশিস ধরের প্রার্থী পদ, কোর্টে যাচ্ছে বিজেপি

Laoksabha Election: কমিশনের সিদ্ধান্তে বাতিল হল প্রার্থী পদ। তবে ছেড়ে দেবে না বিজেপি। দলের তরফ থেকে জানানো হয়েছে, আগামিদিনে এই ইস্যুতে আইনি লড়াই লড়বে তারা।

BJP Candidate: ভোটের মুখে বাতিল হল প্রাক্তন IPS দেবাশিস ধরের প্রার্থী পদ, কোর্টে যাচ্ছে বিজেপি
প্রাক্তন আইপিএস দেবাশিস ধরImage Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2024 | 12:54 PM

বীরভূম: আর মাত্র কয়েকদিন পরই ভোটগ্রহণ হবে বীরভূম কেন্দ্রে। আগামী ১৩ মে, চতুর্থ দফার ভোটের আগে বাতিল হয়ে গেল বিজেপি প্রার্থী দেবাশিস ধরের প্রার্থী পদ। আজ, শুক্রবার নির্বাচন কমিশনের তরফ থেকে এই প্রাক্তন আইপিএসের প্রার্থী পদ বাতিল করা হয়েছে। তবে কোনওভাবেই জমি ছাড়তে রাজি নয় গেরুয়া শিবির। তড়িঘড়ি ওই আসনে নতুন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। নয়া প্রার্থীর নাম দেবতনু ভট্টাচার্য। কমিশনের তরফে জানানো হয়েছে, ‘নো ডিউ’ সার্টিফিকেট না দেওয়ায় দেবাশিসের প্রার্থী পদ বাতিল করা হয়েছে।

দেবাশিস ধরের নাম ঘোষণা করে কার্যত চমক দিয়েছিল বিজেপি। তৃণমূলের শতাব্দী রায়ের বিরুদ্ধে প্রার্থী করা হয়েছিল তাঁকে। পরে এই প্রার্থীকে নিয়ে প্রশ্ন তোলে তৃণমূল। সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায় একাধিক জনসভায় গিয়ে প্রাক্তন আইপিএসের কথা বলেছেন। তিনি বারবার মনে করিয়ে দিয়েছেন বিধানসভা নির্বাচনের সময় যখন গুলি চলেছিল শীতলকুচিতে, তখন জেলার পুলিশ সুপার ছিলেন দেবাশিস ধর। অন্যদিকে, আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছিলেন দেবাশিস ধর। এরই মধ্য়ে আচমকাই বাতিল হয়ে গেল তাঁর প্রার্থী পদ।

তবে রাজনৈতিক মহলের একাংশ মনে করছে, এই ঘটনার আঁচ আগেই পেয়েছিল বিজেপি। গতকাল, বৃহস্পতিবারই বিজেপির আর এক প্রার্থী দেবতনু মনোনয়ন জমা দেন। দেবতনু রাঢ় বঙ্গের বিজেপি কো-কনভেনর। প্রশ্নের মুখে, বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্য়ায় জানিয়েছিলেন, কোনও ষড়যন্ত্র করা হতে পারে, তাই এই সিদ্ধান্ত। আর তার ২৪ ঘণ্টার মধ্য়েই বাতিল হল দেবাশিস ধরের প্রার্থী পদ।

দেবতনু ভট্টাচার্য

বিজেপি জানাচ্ছে, এই ইস্যুতে আইনি লড়াই লড়বে তারা। আদালতের দ্বারস্থ হবে শীঘ্রই। জগন্নাথ চট্টোপাধ্যায় বলেন, “আমাদের সব পদেই প্রার্থী নরেন্দ্র মোদী। তবে আমরা কোর্টে যাব, রিটার্নিং অফিসারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করব। তবে দেবতনুকে আমরা এমপি বানিয়ে দিল্লি পাঠাব।” উল্লেখ্য, সব ঋণ যে শোধ করা হয়েছে, তার প্রমাণ হিসেবেই দিতে হবে নো ডিউ সার্টিফিকেট। সেটা এ ক্ষেত্রে দেওয়া হয়নি বলে অভিযোগ।