Jadavpur Student: ঝুলিতে ২ কোটির চাকরি, যাদবপুরের বিশাখের হাতে একসঙ্গে গুগল, ফেসবুক, আমাজনের অফার

Jadavpur Student: ছোট থেকেই মেধাবী বিশাখ। অঙ্ক কিংবা বিজ্ঞানে ছিলেন তুখোড়।

Jadavpur Student: ঝুলিতে ২ কোটির চাকরি, যাদবপুরের বিশাখের হাতে একসঙ্গে গুগল, ফেসবুক, আমাজনের অফার
বিশাখ মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Jun 25, 2022 | 2:14 PM

বীরভূম : পড়াশোনা করলে তবেই গাড়ি-ঘোড়া চড়া যায়। প্রায় প্রত্যেক বাবা-মা’ই ছোট থেকে এমনটাই বোঝান সন্তানকে। আসলে সাফল্যের সঙ্গে পড়াশোনা করে একটা ভাল চাকরি পাবে সন্তান, এই ইচ্ছাই থাকে প্রত্যেকের। তবে লাখ টাকার নয়, ছেলে যে এক দিন কোটি টাকার চাকরি পাবে, তা বোধ হয় ভাবেননি বিশাখের বাবা-মা। বীরভূমের ছেলে বিশাখ মণ্ডল ছেলেবেলা থেকেই মেধাবী। অঙ্ক বা বিজ্ঞান ছিল তাঁর হাতের মুঠোয়। এবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসিং-এ বিশাখ পেলেন কোটি টাকার চাকরি। একাধিক সংস্থা থেকে তাঁর কাছে এসেছে চাকরির প্রস্তাব। বছরে বেতন প্রায় ২ কোটি টাকা।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সের ছাত্র বিশাখ। সম্প্রতি ক্যাম্পাসিং-এ একাধিক জায়গা থেকে চাকরির প্রস্তাব পেয়েছেন তিনি। একই সঙ্গে প্রস্তাব এসেছে গুগল, ফেসবুক ও আমাজনের তরফ থেকে। ইঞ্জিনিয়ারিং-এর ছাত্রের কাছে এ যেন স্বপ্নের চাকরি! TV9 বাংলাকে বিশাখ জানিয়েছেন, কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনার ইচ্ছা তাঁর ছিল বরাবরই। বিশ্ববিদ্যালয়ে নতুন বিষয়ের সঙ্গে মানিয়ে নিতে সময় লেগেছিল বেশ কিছুটা। তাঁর এই সাফল্য খুশি অধ্যাপকরাও। যাদবপুরের নিয়োগ কমিটির চেয়ারম্যান রাজীব বন্দ্যোপাধ্যায় জানান তিনি, বিশাখের এমন সাফল্যে তিনি অত্যন্ত খুশি।

তবে, ছেলের সাফল্য সবথেকে খুশি হয়েছেন তাঁর মা। বিশাখের মা পেশায় অঙ্গনওয়াড়ি কর্মী শিবানী মণ্ডল জানিয়েছেন, বিশাখ ছোট থেকেই পড়াশোনায় ভাল ছিল। মাধ্যমিকে অঙ্ক ও দুই বিজ্ঞানে ১০০ তে ১০০ পেয়েছিলেন বিশাখ। উচ্চমাধ্যমিকেও অঙ্কে পূর্ণ অঙ্ক নম্বর পেয়েছিলেন তিনি। পরে যাদবপুরে পড়তে যান। শিবানী দেবী জানিয়েছেন, তাঁর ছেলের ছোট থেকেই শেখার ইচ্ছা ছিল প্রবল। পড়াশোনা করতেন খুব মনোযোগ দিয়ে। তিনি জানিয়েছেন, ফেসবুক থেকে বিশাখকে বছরে ১ কোটি ৮০ লক্ষ টাকার চাকরির প্রস্তাব দেওয়া হয়েছে। গুগুলের তরফে ১ কোটি ৪০ লক্ষ এবং আমাজনের তরফে ১ কোটি ১৩ লক্ষ টাকা বেতন দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। শুধু তাই নয়, চলছে দর কষাকষি। ২ কোটি টাকার বেশি বেতন দিতে রাজি ফেসবুক। আপাতত কোন সংস্থায় বিশাখ যোগ দেবেন, তা স্পষ্ট নয়।