Viswa Bharati: রাতদুপুরে পরীক্ষা! রাত আড়াইটে পর্যন্ত বিশ্বভারতীতে চলল অফলাইন পরীক্ষা, ভিডিয়ো প্রকাশ্যে

Viswa Bharati: রাতদুপুরে পরীক্ষা! রাত আড়াইটে পর্যন্ত বিশ্বভারতীতে চলল অফলাইন পরীক্ষা, ভিডিয়ো প্রকাশ্যে
বিশ্বভারতীতে রাতদুপুরে পরীক্ষা!

Viswa Bharati: তা নিয়ে বিশ্বভারতীতে একটা অস্থির পরিস্থিতি তৈরি হয়। যদিও কর্তৃপক্ষ স্পষ্ট করে দিয়েছে, পরীক্ষা অফলাইনেই হবে। এরপরই বিশ্বভারতীর পড়ুয়াদের তরফে একটা ভিডিয়ো সামনে আসে।

TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Jun 23, 2022 | 11:59 AM

বীরভূমে: অনলাইন-অফলাইনের ডামাডোলে আজব ঘটনা বিশ্বভারতীতে! রাত আড়াইটে পর্যন্ত চলল পরীক্ষা। বিশ্বভারতীতে আজব ডামোডোল। ছাত্র বিক্ষোভের জেরে পরীক্ষা হলে ঢুকতে দেরি। রাত আড়াইয়ে পর্যন্ত অফলাইনে পরীক্ষা রুরাল স্টাডিজ ডিপার্টমেন্টে! রাত ৯টা পর্যন্ত আরও একটি বিভাগে পরীক্ষা। ভিডিয়ো দিয়ে দাবি ক্ষুব্ধ পড়ুয়াদের। বিশ্বভারতীতে অনলাইন পরীক্ষার দাবিতে এযাবৎ যে অস্থিরতা তৈরি হয়েছিল, তা সেই জট বৃহস্পতিবার কাটল। বৃহস্পতিবার সমস্ত বিভাগে সুষ্ঠভাবে অফলাইনে পরীক্ষা চলছে।

অনলাইনে পরীক্ষার দাবিতে গত মঙ্গলবারই মূল গেটের সামনে বিক্ষোভ দেখাচ্ছিলেন পরীক্ষার্থীদের একাংশ। বুধবারও সেই বিক্ষোভ জারি ছিল। কিন্তু গতকাল পরীক্ষার্থীদের একাংশ ক্লাসরুমের তালা ভেঙে ভিতরে ঢুকে পরীক্ষা দেন। সেসময়ে দু’পক্ষের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়ে যায়। তাতে পরীক্ষা দিতে ইচ্ছুক এমন বেশ কয়েকজন পড়ুয়া ক্লাসরুমে ঢুকতে পারেন না।

তা নিয়ে বিশ্বভারতীতে একটা অস্থির পরিস্থিতি তৈরি হয়। যদিও কর্তৃপক্ষ স্পষ্ট করে দিয়েছে, পরীক্ষা অফলাইনেই হবে। এরপরই বিশ্বভারতীর পড়ুয়াদের তরফে একটা ভিডিয়ো সামনে আসে। সেখানে পড়ুয়ারা দাবি করেন, ঘড়ির কাঁটায় রাত আড়াইটে। তাঁরা পরীক্ষা দিচ্ছেন। সূত্রের খবর, বিশ্বভারতী কর্তৃপক্ষ বুধবারই জানিয়ে দিয়েছিলেন, যাঁরা পরীক্ষা দিতে চান, যত রাতই হোক না কেন, তাঁদের যেন পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হয়। সেই মোতাবেক রাতে বিভিন্ন বিভাগের অফলাইনের পরীক্ষার ব্যবস্থা করা হয়। রাত ২.৩০ পর্যন্ত পরীক্ষা নেওয়া হয়েছে রুরাল স্টাডিজ বিভাগে। পরীক্ষার্থীদের তরফেই এই ভিডিয়োটি প্রকাশ্যে আনা হয়েছে।

এই খবরটিও পড়ুন

বৃহস্পতিবার সকালে বিশ্বভারতীতে গিয়ে দেখা গিয়েছে, সমস্ত বিভাগে সুষ্ঠভাবে পরীক্ষা হচ্ছে। এদিন বিক্ষোভের কোনও আঁচ পড়েনি বিশ্বভারতী। স্পষ্টত, অনলাইন পরীক্ষার দাবিতে বিক্ষোভ এদিন ফিকে হতে দেখা গিয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA