‘বদল এবং বদলা, দুটোই হবে’, মইদুলের শেষকৃত্যে সুশান্তর হুঙ্কার

সকালেই মইদুলের বাড়িতে হাজির হয়ে তাঁর শোকাতুর পরিবারবর্গের সঙ্গে দেখা করেন এক সময়ের দাপুটে বাম নেতা। সেখানে দাঁড়িয়েই তিনি বদলা নেওয়ার হুমকি দেন শাসকদলকে উদ্দেশ্য করে।

'বদল এবং বদলা, দুটোই হবে', মইদুলের শেষকৃত্যে সুশান্তর হুঙ্কার
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Feb 16, 2021 | 7:36 PM

বাঁকুড়া: ‘শুধু বদল নয়, এবার বদলাও হবে’। নবান্ন অভিযানে গিয়ে আঘাত পাওয়া ডিওয়াইএফআই কর্মী মইদুল ইসলাম মিদ্যার শেষকৃত্যে গিয়ে হুঙ্কার দিলেন বাম নেতা সুশান্ত ঘোষ। তৃণমূলের বিদায় শুধু সময়ের অপেক্ষা বলেও কটাক্ষ করলেন তিনি।

মঙ্গলবার মইদুলের শেষকৃত্য সম্পন্ন হয়। বাঁকুড়ার কোতুলপুরের চোরকলা গ্রামে দেহ কবর দেওয়া হয় তাঁকে। গতকাল মইদুলের দেহ পৌঁছয় গ্রামে। তার পর থেকেই শোকস্তব্ধ গোটা গ্রাম। পুলিশ রাতেই দেহ সমাধিস্থ করার কথা বলে। কিন্তু রাজি হননি পরিবারের লোকজন ও গ্রামের বাসিন্দারা। ঠিক হয় সকালে শেষকৃত্য হবে। এ দিন সকালেই মইদুলের বাড়িতে হাজির হয়ে তাঁর শোকাতুর পরিবারবর্গের সঙ্গে দেখা করেন এক সময়ের দাপুটে বাম নেতা। সেখানে দাঁড়িয়েই তিনি বদলা নেওয়ার হুমকি দেন শাসকদলকে উদ্দেশ্য করে। একই সঙ্গে তাঁর কটাক্ষ, “তৃণমূলের বিদায় শুধু সময়ের অপেক্ষা। এবার বদল এবং বদলা দুটোই হবে।”

সুশান্তর সঙ্গে আজ মইদুলের বাড়ি গিয়েছিলেন সিপিএম নেতা অভয় ঘোষ। মইদুলের মায়ের সঙ্গে কথা বলে পাশে থাকার আশ্বাস দেন তিনি। অন্যদিকে, মইদুলের বাড়ি থেকে বেরিয়ে তৃণমূলকে তীব্র ভাষায় আক্রমণ করেন সুশান্ত। তিনি বলেন, “মইদুলের মৃত্যু পরিকল্পিত খুন।” পুলিশ মইদুলকে পিটিয়ে খুন করেছে বলে অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন: পার্শ্বশিক্ষকদের আদিগঙ্গায় নামার পিছনে রাজনীতি রয়েছে, দাবি শিক্ষামন্ত্রীর

নবান্ন অভিযানে পুলিশের মারেই মইদুল ইসলাম মিদ্যার মৃত্যু হয়েছে বলে অভিযোগ বামেদের। তবে ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে সেই অভিযোগ কার্যত খারিজ করে দিয়েছে। প্রাথমিক রিপোর্টে বলা হয়েছে, হাঁটু ছাড়া দেহের কোনও গুরুত্বপূর্ণ অঙ্গে আঘাত নেই। মইদুলের হার্ট, কিডনি, লিভারের নমুনা ভিসেরা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

সোমবার গভীর রাতে বাঁকুড়ার বাড়িতে পৌঁছেছিল মইদুলের দেহ। ঝামেলা এড়াতে রাতেই শেষকৃত্য সম্পন্ন করতে চেয়েছিল পুলিশ। কিন্তু পরিবার, প্রতিবেশীরা রাজি না হওয়ায় মঙ্গলবার সকালে কোতুলপুরের চোরকলা গ্রামে মইদুলের শেষকৃত্য হয়।

আরও পড়ুন: মুকুল ‘কথা দিলেন’, বিজেপি এলে কেন্দ্রের নিয়মে বেতন পাবেন পার্শ্বশিক্ষকরা