Balurghat : নিষিদ্ধ কাফ সিরাপ নিয়ে ভারতে প্রবেশ, তিন বাংলাদেশিকে সাড়ে তিন বছরের সাজা আদালতের

Balurghat : ২০১৯ সালের নভেম্বর মাসে কুমারগঞ্জ সীমান্ত এলাকা দিয়ে তিনজন বাংলাদেশি ভারতে প্রবেশ করে। তাঁদের কাছ থেকে বেশ কিছু নিষিদ্ধ কাফ সিরাপের বোতল পাওয়া যায়।

Balurghat : নিষিদ্ধ কাফ সিরাপ নিয়ে ভারতে প্রবেশ, তিন বাংলাদেশিকে সাড়ে তিন বছরের সাজা আদালতের
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2023 | 12:32 PM

বালুরঘাট : নিষিদ্ধ কাফ সিরাপ নিয়ে ভারতে অবৈধভাবে প্রবেশ করার অভিযোগে তিন বাংলাদেশিকে (Bangladeshi) সাড়ে তিন বছরের বিনাশ্রম কারাদন্ডের নির্দেশ দিল দক্ষিণ দিনাজপুর (South Dinajpur) জেলা আদালত। পাশাপাশি আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে তাঁদের। অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন বালুরঘাট জেলা আদালতের অতিরিক্ত জেলা দায়রা বিচারক অজেন্দ্রনাথ ভট্টাচার্য।

আদালত সূত্রে জানা গিয়েছে, ২০১৯ সালের নভেম্বর মাসে কুমারগঞ্জ সীমান্ত এলাকা দিয়ে তিনজন বাংলাদেশি ভারতে প্রবেশ করে। তাঁদের কাছ থেকে বেশ কিছু নিষিদ্ধ কাফ সিরাপের বোতল পাওয়া যায়। তিনজনকেই গ্রেফতার করে পুলিশ। তারপর থেকে এতদিন চলছিল মামলা। তিন আসামির নাম সাহিন আলম, আশরাফুল ইসলাম ও সুজন আলি। অবশেষে দীর্ঘ প্রায় তিন বছর পর সমস্ত সওয়াল-জবাব শেষে রায় শোনাল আদালত। এ বিষয়ে দক্ষিণ দিনাজপুর জেলার সরকারি আইনজীবী ঋতব্রত চক্রবর্তী বলেন, “এদিন তিন আসামির সাড়ে তিন বছরের বিনাশ্রম কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা করে জরিমানা করেছে। অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন বিচারক।”

বিগত কয়েক মাসে রাজ্যে রাজ্যের নানা প্রান্তে লাগাতার নিষিদ্ধ কাপ সিরাপ উদ্ধারের খবর সামনে এসেছে। গত বছরের সেপ্টেম্বরের শুরুতে মালদায় এক মাছ ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় সিআইডি। গাজোলের ঘাকশোলের ওই মাছ ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার হয় প্রায় ১ কোটি ৩০ লক্ষ টাকা। যা নিয়ে বিস্তর চর্চা শুরু হয়েছিল জেলাজুড়ে। ওই ব্যবসায়ীও নিষিদ্ধ কাপ সিরাপ পাচারের সঙ্গে যুক্ত ছিল বলে প্রাথমিক তদন্তে জানিয়েছিলেন সিআইডি-র তদন্তকারী আধিকারিকরা। গত বছরের অগস্টেও বালুরঘাটে প্রায় ১ হাজার নিষিদ্ধ কাপ সিরাপের বোতল বাজেয়াপ্ত করে পুলিশ। যার বাজার মূল্য কয়েক হাজার টাকা। ওই ঘটনাতেও এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে বোতলগুলি বাংলাদেশে পাচারের ছক কষেছিল ওই ব্যক্তি।