Panchayet Election: আদর্শ আচরণবিধি লাগু হতেই সরকারি ব্যানার-পোস্টার খোলার তোড়জোড়, ব্যস্ত জেলা প্রশাসন

Balurghat: বৃহস্পতিবার রাতেই দেখা গেল বালুরঘাট জেলা প্রশাসনিক ভবনের আশপাশের চত্বরে থাকা বিভিন্ন সরকারি ব্যানার ও পোস্টার খোলার কাজ শুরু হয়ে গিয়েছে। বালুরঘাট জেলা প্রশাসনিক ভবন চত্বর অত্যন্ত কর্মব্যস্ত একটি এলাকা। সেখানে দুয়ারে সরকার সহ আরও বিভিন্ন সরকারি প্রকল্পের বিজ্ঞাপন বড় বড় হোর্ডিং আকারে লাগানো ছিল।

Panchayet Election: আদর্শ আচরণবিধি লাগু হতেই সরকারি ব্যানার-পোস্টার খোলার তোড়জোড়, ব্যস্ত জেলা প্রশাসন
বালুরঘাটে খোলা হচ্ছে সরকারি হোর্ডিং
Follow Us:
| Edited By: | Updated on: Jun 09, 2023 | 12:01 AM

বালুরঘাট: পঞ্চায়েত নির্বাচনের (Panchayet Election 2023) দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে। ৮ জুলাই রাজ্যে পঞ্চায়েত ভোট। নির্বাচনের দিনক্ষণ আনুষ্ঠানিকভাবে ঘোষণা হতেই লাগু হয়ে গিয়েছে আদর্শ আচরণবিধি (Model Code of Conduct)। আর বৃহস্পতিবার রাতেই দেখা গেল বালুরঘাট (Balurghat) জেলা প্রশাসনিক ভবনের আশপাশের চত্বরে থাকা বিভিন্ন সরকারি ব্যানার ও পোস্টার খোলার কাজ শুরু হয়ে গিয়েছে। বালুরঘাট জেলা প্রশাসনিক ভবন চত্বর অত্যন্ত কর্মব্যস্ত একটি এলাকা। সেখানে দুয়ারে সরকার সহ আরও বিভিন্ন সরকারি প্রকল্পের বিজ্ঞাপন বড় বড় হোর্ডিং আকারে লাগানো ছিল। এদিন বিকেলে সাংবাদিক বৈঠক করে রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা পঞ্চায়েতের নির্ঘণ্ট ঘোষণা করার কয়েক ঘণ্টার মধ্যেই এই দৃশ্য ধরা পড়ল বালুরঘাটে। রাতেই সরকারি বিজ্ঞান খোলার কাজ শুরু করে দিয়েছে প্রশাসন।

এর পাশাপাশি বেশ কিছু মাইকও লাগানো হচ্ছে জেলা প্রশাসনিক ভবনের সামনের রাস্তায়। আগামিকাল থেকেই মনোনয়ন জমা দেওয়ার পর্ব শুরু হয়ে যাচ্ছে। এদিন ভোট ঘোষণা হওয়ার পরই অনেক রাত পর্যন্ত জেলাশাসক অন্যান্য সরকারি আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। জানা যাচ্ছে, প্রতিটি ব্লক অফিসেই জরুরি ভিত্তিতে বৈঠক চলছে। এদিকে আগামিকাল (শুক্রবার) প্রত্যেক জেলাশাসকদের নিয়ে বৈঠক ডেকেছেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। ভার্চুয়ালি প্রত্যেক জেলার জেলাশাসকদের সঙ্গে নির্বাচন সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন তিনি। তার আগে এদিন জেলাস্তরের পদস্থ অফিসারদের সঙ্গে জরুরিকালীন বৈঠক সেরে নিলেন দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক।

উল্লেখ্য, দক্ষিণ দিনাজপুর জেলায় একটি জেলা পরিষদ, আটটি পঞ্চায়েত সমিতি ও ৬৪ টি গ্রাম পঞ্চায়েতে ভোট হবে। পঞ্চায়েতর নির্বাচনের দিনক্ষণ আজ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হলেও, জেলায় ভোটের দামামা বেজে গিয়েছে অনেকদিন আগেই। প্রতিটি রাজনৈতিক দলই নিজেদের মতো করে নির্বাচনের ঘুঁটি সাজাতে শুরু করে দিয়েছে। কোন পথে পঞ্চায়েতের ময়দানে লড়াই হবে, সেই নীল নকশাও তৈরি করে নিয়েছে প্রতিটি দল।