Kushmandi: গমের ন্যাড়া পোড়াতে গিয়ে গোটা গ্রামে হাহাকার ফেলে দিলেন কৃষকরা

Kushmandi: এদিকে আগুন নেভানোর কাজে হাত লাগায় স্থানীয় বাসিন্দারা। হাওয়া থাকায় মুহুর্তে আগুন ছড়িয়ে পড়ে বিস্তীর্ণ এলাকা জুড়ে।

Kushmandi: গমের ন্যাড়া পোড়াতে গিয়ে গোটা গ্রামে হাহাকার ফেলে দিলেন কৃষকরা
আগুনে পুড়ে ছাড়খাড় (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2023 | 5:48 PM

কুশমণ্ডি: গমের ন্যাড়া পোড়াতে গিয়ে আগুন। তবে ক্ষনিকের অসাবধনতায় তা পার্শ্ববর্তী এলাকার প্রায় ৬০ বিঘা জমির গম পুড়ে ভস্মীভূত হল। এমনকী আগুনে পুড়ে গেল গমের ক্ষেতের পাশে থাকা তিনটি বাড়ি। এদিকে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যায় বুনিয়াদপুর দমকল কেন্দ্র থেকে দমকলের দুটি ইঞ্জিন। যায় কুশমণ্ডি থানার পুলিশ।

এদিকে আগুন নেভানোর কাজে হাত লাগায় স্থানীয় বাসিন্দারা। হাওয়া থাকায় মুহুর্তে আগুন ছড়িয়ে পড়ে বিস্তীর্ণ এলাকা জুড়ে। গতকাল বিকেলে আগুন লাগার ঘটনাটি ঘটে দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি ব্লকে বেরইল গ্রাম পঞ্চায়েতের ডোমনাহারে। গতকাল রাতে আগুন নিয়ন্ত্রণে আসে। এদিকে নতুন করে ওই এলাকায় যাতে আগুন না ছড়ায় সেই জন্য শনিবার সকালে ওই এলাকা পরিদর্শন করে কুশমণ্ডি থানার পুলিশ। যান স্থানীয় গ্রাম পঞ্চায়েত ও প্রশাসনের প্রতিনিধিরা। সব মিলিয়ে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে বেরইল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান শিরাজুল ইসলাম। ক্ষতিগ্রস্ত পরিবারকে সব রকম ভাবে সাহায্য করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মাঠে পড়ে থাকা গমের অবশিষ্টাংশ বা ন্যাড়া নষ্ট করতে আগুন লাগিয়ে দেওয়া হয় ৷ হাওয়া থাকায় মুহুর্তে সেই আগুন ছড়িয়ে পড়ে পাশের জমিতে। শুধুমাত্র জমি নয় ক্ষেতের পাশে থাকা বাড়িতেও আগুন লাগে। আগুনে বাড়ির সর্বস্ব পুড়ে ছাই হয়েছে। তবে আগুনে হতাহতের কোন খবর নেই৷ পুরো ঘটনা খতিয়ে দেখছে দমকল ও কুশমণ্ডি থানার পুলিশ।