Matigara Case: ধর্ষণ করে থেঁতলে দিয়েছিল নাবালিকার মুখ, ফাঁসির সাজা দিল আদালত

Darjeeling: গত বুধবার অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেছিল আদালত। শুক্রবার সাজা ঘোষণার আগে ফাঁসির পক্ষে সওয়াল করেন রাজ্যের স্পেশ্যাল পিপি বিভাস চট্টোপাধ্যায়। শুক্রবার রায়দান স্থগিত রাখা হয়। এরপর শনিবার অভিযুক্তের ফাঁসির রায় দেয় দার্জিলিং জেলা আদালতের বিচারক মেহেরোত্রা মাথুর।

Matigara Case: ধর্ষণ করে থেঁতলে দিয়েছিল নাবালিকার মুখ, ফাঁসির সাজা দিল আদালত
ফাঁসির সাজা শোনাল আদালতImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2024 | 9:26 PM

মাটিগাড়া: আরজি করের ঘটনার পরই অভিযুক্তের ফাঁসির দাবিতে সরব হয়েছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী, ধর্ষণের ঘটনায় কড়া শাস্তির জন্য বিধানসভায় বিল পাশও হয়েছে। এই আবহের মধ্যেই একটি বড় রায় দিল আদালত। মাটিগাড়ায় নাবালিকা স্কুল ছাত্রীকে ধর্ষণ ও খুনের ঘটনায় ফাঁসির সাজা দিল আদালত দার্জিলিং জেলা আদালত। ঠিক এক বছরের মাথায় সাজা ঘোষণা করা হল।

গত বুধবার অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেছিল আদালত। শুক্রবার সাজা ঘোষণার আগে ফাঁসির পক্ষে সওয়াল করেন রাজ্যের স্পেশ্যাল পিপি বিভাস চট্টোপাধ্যায়। শুক্রবার রায়দান স্থগিত রাখা হয়। এরপর শনিবার অভিযুক্তের ফাঁসির রায় দেয় দার্জিলিং জেলা আদালতের বিচারক মেহেরোত্রা মাথুর। আর রায় ঘোষণার পরই আদালত চত্বরে উল্লাস প্রতিবেশীদের।

এ প্রসঙ্গে স্পেশাল পিপি বলেন, “পুলিশ চাইলে বর্তমান আইনেই দ্রুত বিচার হয়। চাই শুধু সদিচ্ছা। একই সঙ্গে নানা ফ্যাক্টর থাকে। সব ঠিক থাকলে সাজা নিশ্চিত হয়।” উল্লেখ্য, ২০২৩ সালে মাটিগাড়ার জঙ্গলের ভিতর একাদশ শ্রেণির এক ছাত্রীকে ফুসলিয়ে ধর্ষণের অভিযোগ উঠছিল এক ব্যক্তির বিরুদ্ধে। নির্যাতিতাকে যাতে চেনা না যায়, সে জন্য ইট দিয়ে থেঁতলে দেওয়া হয়েছিল তাঁর মুখ। ওই ঘটনায় রাজ্য জুড়ে তোলপাড় শুরু হয়। অবশেষে সমস্ত সাক্ষ্যপ্রমাণ খতিয়ে দেখে আব্বাসকে দোষী সাব্যস্ত করল আদালত।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)