North Bengal Landslide: প্রবল বৃষ্টিতে পাহাড়ে ধস, বিপর্যস্ত শিলিগুড়ি-সিকিম যোগাযোগ ব্যবস্থা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অবন্তিকা প্রামাণিক

Updated on: Sep 01, 2022 | 12:33 PM

North Bengal: এ দিকে, প্রশাসন দাবি করছে ধস সরানোর কারণে গাড়ি চলাচল বন্ধ রেখেছে প্রশাসন। স্থানীয় সূত্রে খবর, রবিবার সকাল থেকে একটানা বৃষ্টি হচ্ছে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে।

North Bengal Landslide: প্রবল বৃষ্টিতে পাহাড়ে ধস, বিপর্যস্ত শিলিগুড়ি-সিকিম যোগাযোগ ব্যবস্থা
অবরুদ্ধ জাতীয় সড়ক (নিজস্ব ছবি)

শিলিগুড়ি: আবারও ধসে বিপর্যস্ত পাহাড়। বিরিকধারার কাছে ধসের কারণে সকাল থেকে শিলিগুড়ি-সিকিম ও শিলিগুড়ি-কালিম্পং এর যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। এর আগে মঙ্গলবার ১০ নম্বর জাতীয় সড়কে ধস নামে। সেই ধস সরিয়েই শুরু হয় যান চলাচলষ এরপর বুধবার আবারও একই জায়গায় প্রবল ধস নামে। ফলত সকাল থেকেই বন্ধ হয়ে যায় যান চলাচল। রাস্তার দু’ধারে লাইন দিয়ে দাঁড়িয়ে গাড়ি। সংকটে পড়েছেন পর্যটকরাও।

এ দিকে, প্রশাসন দাবি করছে ধস সরানোর কারণে গাড়ি চলাচল বন্ধ রেখেছে প্রশাসন। স্থানীয় সূত্রে খবর, রবিবার সকাল থেকে একটানা বৃষ্টি হচ্ছে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে। প্রবল এই বৃষ্টির কারণে পাহাড়ের বিভিন্ন জায়গায় ধস নামতে শুরু করেছে। আর এই ধসের জেরেই শিলিগুড়ি থেকে কালিম্পং এবং সিকিম যাওয়ার গাড়ি আটকে রয়েছে।

চলছে উদ্ধারকাজ(নিজস্ব ছবি)

পাহাড়ে ধস

অপরদিকে, সিকিম এবং কালিম্পং থেকে শিলিগুড়ি আসার পথেও গাড়ি আটকে রয়েছে যার কারণে দু’দিকে গাড়ি আটকে থাকায় ব্যাপক যানজট তৈরি হয়েছে। তবে ধসের জেরে সাধারণ যাত্রীদের অসুবিধা এড়াতে কার্শিয়াং, জোরবাংলো, লোপচো এবং অন্যান্য রুটে যান চলাচলের ব্যবস্থা করা হয়েছে।

এই খবরটিও পড়ুন

বস্তুত, আবহাওয়া অফিস সূত্রে খবর, আগামী ৪-৫ দিন উত্তরে বৃষ্টির পরিমাণ বেশি থাকবে। বেশ কয়েকটি জায়গায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছেন আবহাওয়াবিদরা। আলিপুর আবহাওয়া দফতরের তরফে আগেই জানানো হয়েছে, মৌসুমী অক্ষরেখা সরে গিয়েছে অনেকটাই উত্তরে। হিমালয়ের কাছাকাছি অবস্থান করছে এই অক্ষরেখা। সেই কারণেই দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারের মতো জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে বলে জানা যাচ্ছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla