ছেলেকে কেড়েছে করোনা, স্মৃতিতে বিনামূল্যে অ্যাম্বুল্যান্স পরিষেবা চালু করলেন বাবা

করোনা (Corona) কেড়েছে বাড়ির ছেলের প্রাণ। বড় হাসপাতালে রেখে আধুনিক চিকিৎসা করেও বাঁচানো যায়নি শিলিগুড়ির বাসিন্দা ব্যবসায়ী অসমিত সিং সালুজাকে।

ছেলেকে কেড়েছে করোনা, স্মৃতিতে বিনামূল্যে অ্যাম্বুল্যান্স পরিষেবা চালু করলেন বাবা
নিজস্ব চিত্র

শিলিগুড়ি: করোনা (Corona) কেড়েছে বাড়ির ছেলের প্রাণ। বড় হাসপাতালে রেখে আধুনিক চিকিৎসা করেও বাঁচানো যায়নি শিলিগুড়ির বাসিন্দা ব্যবসায়ী অসমিত সিং সালুজাকে। গত ৪ মে মৃত্যু হয়। তাঁর স্মৃতি রক্ষার্থে করোনা রোগীদের জন্য বিনামূল্যে অ্যাম্বুল্যান্স ও অক্সিজেন পরিষেবা চালু করল অসমিতের পরিবার। এই অ্যাম্বুল্যান্স পরিষেবার সূচনা করলেন শিলগুড়ির পুর প্রশাসক গৌতম দেব।

শিলিগুড়ি শহরের নামী হোটেল ব্যবসায়ী ছিলেন অসমিত সিং। করোনার কোপে ছেলেকে হারিয়ে শিলিগুড়ির মানুষের জন্য সাহায্যের হাত বাড়ালেন সালুজার বাবা এসপি সিং। মূলত তাঁর উদ্যোগে এবং নিসকাম খালসা সেবা ফাউন্ডেশনের সহযোগিতায় সোমবার থেকে শুরু হয় অ্যাম্বুল্যান্স পরিষেবা। শহরের করোনা রোগীদের অ্যাম্বুল্যান্সে করে বিনামূল্যে হাসপাতালে যাতায়াত করা যাবে বলে জানান এসপি সিং।

আরও পড়ুন: মেয়ের জন্মদিনে অভিনব উপহার, শ্রমজীবী ক্যান্টিনের দায়িত্ব নিলেন বাবা

এছাড়া ৪টি অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে বিনামূল্যে অক্সিজেন পরিষেবাও চালু হচ্ছে তাঁর উদ্যোগে। আগামীতে আরও ১৫ টি সিলিন্ডার আনা হচ্ছে সুদূর গুজরাট থেকে। এদিন এই পরিষেবার সূচনা করে পৌর প্রশাসক গৌতম দেব বলেন, কাজের মধ্যেই প্রয়াত অসমিত বেঁচে থাকবেন। এই পরিষেবা দুঃস্থ মানুষের খুব কাজে আসবে।