Siliguri Mangal Pandey: লক্ষ্য পঞ্চায়েত, ৩ দিনের উত্তরবঙ্গ সফরে মঙ্গল পাণ্ডে

Siliguri Mangal Pandey: অগস্টে সুনীল বনসলকে বাংলার পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করেছিল বিজেপি। কিন্তু এক মাসের মধ্যে ফের বদল। সেপ্টেম্বর মাসেই বাংলার পর্যবেক্ষক হিসাবে নিযুক্ত করা হয় মঙ্গল পাণ্ডেকে।

Siliguri Mangal Pandey: লক্ষ্য পঞ্চায়েত,  ৩ দিনের উত্তরবঙ্গ সফরে মঙ্গল পাণ্ডে
উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মঙ্গল পাণ্ডে
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 11:49 AM

শিলিগুড়ি: পঞ্চায়েত ভোটের আগে তিন দিনের উত্তরবঙ্গ সফরে বিজেপি (Bengal BJP) পর্যবেক্ষক মঙ্গল পাণ্ডে (Mangal Pandey)। বিজেপি সূত্রে খবর, শুক্রবার কোচবিহারে যাচ্ছেন তিনি। শনিবার শিলিগুড়ি ফিরবেন, সেখান থেকে পাহাড়ে গিয়ে বৈঠক করবেন। পরদিন শিলিগুড়িতে কর্মীদের নিয়ে বৈঠক করবেন তিনি। কোচবিহারে সংগঠনকে সাজিয়ে আরও শক্তিশালী করে তোলা এবং পাহাড়ে পঞ্চায়েত ভোট হলে সেখানেও জয় সুনিশ্চিত করতে মঙ্গল পাণ্ডের এই সফর। সামনেই পঞ্চায়েত নির্বাচন। দলের রণকৌশল নির্ধারণ করে কর্মীদের পাঠ দেবেন তিনি। শিলিগুড়িতে পঞ্চায়েত নির্বাচন আগেই হয়ে গিয়েছে। তাহলে হঠাৎ কেন শিলিগুড়িতেও বৈঠক? দল সূত্রে খবর, শিলিগুড়িতে দলের নেতৃত্বের বিরোধ মেটাতেই আসছেন মঙ্গল পাণ্ডে। বিজেপি রাজ্য সম্পাদক শঙ্কর ঘোষ বনাম জেলা সভাপতি আনন্দ বর্মনের লড়াই এমন পর্যায়ে গিয়েছে যে প্রায় কথা বলাই বন্ধ। এই পরিস্থিতিতে বড় আন্দোলন হচ্ছে না শিলিগুড়িতে। গুটিয়ে গিয়েছেন কর্মীরাও। লোকবলের অভাবে শোচনীয় হাল বিজেপির। সেসব মেটাতে হস্তক্ষেপ করতে পারেন তিনি।

পাশাপাশি পাহাড়ে নতুন রাজনৈতিক সমীকরণ রয়েছে। তার ফায়দা কীভাবে নেওয়া যায় এবং দার্জিলিং লোকসভা আসনের জয় ও পাহাড়ে পঞ্চায়েত ভোট হলে সেখানে জয় সুনিশ্চিত করা যায় তা খতিয়ে দেখবেন তিনি।

অগস্টে সুনীল বনসলকে বাংলার পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করেছিল বিজেপি। কিন্তু এক মাসের মধ্যে ফের বদল। সেপ্টেম্বর মাসেই বাংলার পর্যবেক্ষক হিসাবে নিযুক্ত করা হয় মঙ্গল পাণ্ডেকে। তিনি বিহারের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী ছিলেন। বাংলার পঞ্চায়েত নির্বাচন হচ্ছে ‘২৪ এর নির্বাচনের সেমিফাইনাল। লোকসভা নির্বাচনকে সামনে রেখেই পঞ্চায়েতের ঘুঁটি সাজাচ্ছে বিজেপি। উত্তরবঙ্গে বিজেপির মাটি শক্ত ছিল। সেই সংগঠনকে আরও সুদৃঢ় করতে এবার পর্যবেক্ষকের উত্তরবঙ্গ সফর।