বিজেপি কর্মীকে ভ্যাকসিন না দেওয়ায় নিজের কর্মীকে শো-কজ অভিষেকের

TMC: "দলের যুব সংগঠনের সর্বোচ্চ নেতৃত্ব ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দফতর থেকেই আমার কাছে নির্দেশ আসে অবিলম্বে তাঁকে শোকজ করতে হবে। উনি যা করেছেন তাতে জনসমক্ষে দলের ভাবমূর্তি খারাপ হয়েছে। আমাদের দলের সিদ্ধান্ত প্রত্যেকটি মানুষের জন্যই সমান অধিকার।''

বিজেপি কর্মীকে ভ্যাকসিন না দেওয়ায় নিজের কর্মীকে শো-কজ অভিষেকের
কেন ভ্যাকসিন পেলেন না বিজেপি কর্মী, কারণ দর্শাতে ২৪ ঘণ্টা সময় দিলেন দলের নেতাকে। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2021 | 11:24 PM

শিলিগুড়ি: শিলিগুড়ি (Siliguri)-তে ভ্যাকসিন (Vaccine) কাণ্ডে তৃণমূল নেতার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে চলেছে দল। বিজেপি (BJP) কর্মীদের ভ্যাকসিন না দেওয়ার প্রেক্ষিতে তৃণমূল যুব রাজ্য সম্পাদক বিকাশ সরকারকে শো-কজ (Show Casude) করার নির্দেশ দিলেন দলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

প্রসঙ্গত, মঙ্গলবার শিলিগুড়িতে ২৪ নম্বর ওয়ার্ডে ভ্যাকসিন ক্যাম্পে বিজেপি করায় এক ব্যক্তিকে ভ্যাকসিন না দেওয়ার অভিযোগ উঠেছিল শাসক শিবিরের বিরুদ্ধে। তা নিয়ে এদিন বিক্ষোভ শুরু করে বিজেপি (BJP)। অন্যদিকে শিলিগুড়ি পুরনিগম ঘেরাওয়ের  ডাক দেয় সিপিএম (CPIM)। এদিকে এই ঘেরাও নিয়ে প্রচার চলা শুরু হতেই গতকাল সন্ধ্যার পর সিপিএমের প্রচারের একটি টোটো গাড়ি ও মাইক বাজেয়াপ্ত করে পুলিশ। মারধর করা হয় টোটো চালককে। রাতভর থানায় গিয়ে চাপ সৃষ্টি করে শেষমেষ গভীর রাতে ওই টোটো চালককে ছাড়িয়ে আনেন সিপিএম নেতারা। এর পর বুধবার সকাল থেকে বিক্ষোভ কর্মসূচি নেয় বাম ও বিজেপি।

শিলিগুড়ি ভারত নগরে স্থানীয় এক তৃণমূল নেতার নির্দেশে বিজেপি কর্মী সমর্থকদের ভ্যাকসিন ক্যাম্প থেকে কার্যত তাড়িয়ে দেওয়া হয়। এর প্রতিবাদে আজ সকালে স্থানীয় বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ সশরীরে ওই ক্যাম্পে গিয়ে প্রতিবাদ জানালে তাঁকেও নিগ্রহের চেষ্টা করে এলাকায় উপস্থিত তৃণমূল কর্মী সমর্থকরা। এর প্রতিবাদে দুপুরে ধরনায় বসেছিলেন বিজেপি বিধায়ক। আর এদিন সন্ধ্যায় এই ঘটনা গুলির প্রতিবাদে শিলিগুড়িতে মোমবাতি মিছিল করে বিজেপি যুব মোর্চা।

এই প্রেক্ষিতে শো-কজ (Show Cause) করা হল যুব তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক তথা গৌতম দেব ঘনিষ্ঠ বিকাশ রঞ্জন সরকারকে। মঙ্গলবার এবং বুধবার শিলিগুড়ির ভারত নগরে দুটি ভ্যাকসিন ক্যাম্পে সশরীরে উপস্থিত থেকে অনুগামীদের নিয়ে তিনি কেন টিকাকেন্দ্র ‘দখল’ করে বেছে বেছে দলের অনুগামীদের টিকাকরণ করলেন, কেন বিজেপি কর্মীদের ক্যাম্প থেকে তাড়িয়ে দেওয়া হল এবং আজ বহিরাগতদের নিয়ে স্থানীয় বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষকে কেন হেনস্থা চেষ্টা করার চেষ্টা হল তা জানতে চেয়ে আগামী ২৪ ঘন্টার মধ্যে তাঁকে শো-কজের উত্তর দিতে বলা হয়েছে।

জেলা তৃণমূল সভাপতি পাপিয়া ঘোষ জানান, “দলের যুব সংগঠনের সর্বোচ্চ নেতৃত্ব ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দফতর থেকেই আমার কাছে নির্দেশ আসে অবিলম্বে তাঁকে শোকজ করতে হবে। উনি যা করেছেন তাতে জনসমক্ষে দলের ভাবমূর্তি খারাপ হয়েছে। আমাদের দলের সিদ্ধান্ত প্রত্যেকটি মানুষের জন্যই সমান অধিকার।”

জেলা তৃণমূল সভাপতি যোগ করেন, যে কেউ যে কোনও দল করুন না কেন তিনি ভ্যাকসিন পেতেই পারেন। তাছাড়া দলের নির্দেশ রয়েছে টিকাকরণ কেন্দ্রগুলিতে না যাওয়ার জন্য। সেই শৃঙ্খলা ভেঙে বিকাশবাবু  দু’দিন ধরে টিকাকরণ ক্যাম্পে হাজির থেকেছেন, কেন তৃণমূলের বিরুদ্ধে এভাবে টিকা কেন্দ্র দখলের অভিযোগ উঠেছে তা জানতে চেয়ে তাঁকে চিঠি দেওয়া হয়েছে। আগামনী ২৪ ঘণ্টার মধ্যে এর সন্তোষজনক উত্তর না পেলে তাঁর বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা নেওয়া হতে পারে বলেও জানিয়েছেন জেলা তৃণমূল সভাপতি।

আরও পড়ুন: বিজেপি কর্মী কেন ভ্যাকসিন পেলেন না? প্রতিবাদে পুরনিগম ঘেরাও করল সিপিএম!