বিজেপি কর্মী কেন ভ্যাকসিন পেলেন না? প্রতিবাদে পুরনিগম ঘেরাও করল সিপিএম!

Vaccine: করোনা ভ্যাকসিন (Corona Vaccine) নিয়ে তৃণমূলের বিরুদ্ধে (TMC) রাজনীতির অভিযোগ এনে শিলিগুড়ি (Siliguri)-তে ধরনায় বসলেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। অন্যদিকে একই ঘটনায় শিলিগুড়ি পুরনিগমের সামনে অবস্থান বিক্ষোভ সিপিএমের (CPIM)।

বিজেপি কর্মী কেন ভ্যাকসিন পেলেন না? প্রতিবাদে পুরনিগম ঘেরাও করল সিপিএম!
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2021 | 4:02 PM

শিলিগুড়ি: করোনা ভ্যাকসিন (Corona Vaccine) নিয়ে তৃণমূলের বিরুদ্ধে (TMC) রাজনীতির অভিযোগ এনে শিলিগুড়ি (Siliguri)-তে ধরনায় বসলেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। অন্যদিকে একই ঘটনায় শিলিগুড়ি পুরনিগমের সামনে অবস্থান বিক্ষোভ সিপিএমের (CPIM)।

মঙ্গলবার শিলিগুড়ির ২৪ নম্বর ওয়ার্ডে ভ্যাকসিন ক্যাম্পে বিজেপি দলের সদস্য বলে এক ব্যক্তিকে টিকা না দিয়ে ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। আর তা নিয়ে এদিন শিলিগুড়ি পুরনিগম ঘেরাওয়ের ডাক দিল সিপিএম। এদিকে এই ঘেরাও নিয়ে প্রচার চলা শুরু হতেই  সন্ধ্যার পর সিপিএমের প্রচারের একটি টোটো গাড়ি ও মাইক বাজেয়াপ্ত করে পুলিশ। মারধর করা হয় টোটো চালককে বলে অভিযোগ। তার পর রাতভর থানায় গিয়ে চাপ সৃষ্টি করে শেষমেষ গভীর রাতে ওই টোটো চালককে ছাড়িয়ে আনেন সিপিএম নেতারা।

তার পর বুধবার সকালে সিপিএম বিজেপি, দুই রাজনৈতিক দলই তৃণমূলের বিরুদ্ধে ভ্যাকসিন দুর্নীতির অভিযোগগ করে রাস্তায় নেমেছে। শিলিগুড়ি পুরনিগমের ২৪ নম্বর ওয়ার্ডের ভারত নগর এলাকায় টিকা নিয়ে শাসকদলের বিরুদ্ধে রাজনীতির অভিযোগ করেন দুই দলের নেতারা। এদিন সকালেও স্থানীয় তরুণ তীর্থ ক্লাবের ভ্যাকসিন ক্যাম্পে বাছাই করে শাসকদলের কর্মী-সমর্থকদের টিকা দেওয়া হয় বলে অভিযোগ। বিজেপি কর্মী সমর্থকদের টিকা দেওয়ার দাবিতে সেখানে পৌঁছন স্থানীয় বাসিন্দা তথা শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ। কিন্তু তাঁকেই বহিরাগতরা ঘিরে ধরে মারতে উদ্যত হয় বলে অভিযোগ। এর জেরে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এরপর দলীয় অনুগামীদের নিয়ে বিজেপি বিধায়ক কোর্ট মোড় এলাকায় গান্ধী মূর্তির পাদদেশে ধরনায় বসেন।

বিজেপির বিধায়কের অভিযোগ, ভ্যাকসিন নিয়ে রাজনীতি করা হচ্ছে। কেন্দ্রের ভ্যাকসিন সকলের জন্যই দেওয়ার কথা। কিন্তু বাছাই করে তালিকা তৈরি করে তৃণমূল কর্মী সমর্থকদের ভ্যাকসিন দেওয়া হচ্ছে। শিলিগুড়িতে তৃণমূল কংগ্রেসের যুব নেতা বিকাশ সরকারের নেতৃত্বে এসব হচ্ছে বলে অভিযোগ করেন বিধায়ক।

অন্যদিকে একই অভিযোগ নিয়ে শিলিগুড়ি পৌরনিগমের হাজির হয় সিপিএম নেতৃত্ব। সেখানে পুলিশ দিয়ে আন্দোলনকারীদের আটকে দেওয়া হয়। সিপিএম নেতাদের স্মারকলিপি নেওয়ার জন্য কেউ এগিয়ে আসেননি। জেলা সিপিএমের নেতা শরদিন্দু চক্রবর্তী অভিযোগ করেন টিকা নিয়ে রাজনীতি করছে তৃণমূল। বেছে বেছে শুধুমাত্র দলীয় কর্মী-সমর্থকদের টিকা দেওয়া হচ্ছে। অন্য দলের কর্মী-সমর্থক দেখলেই তাদের তাড়িয়ে দেওয়া হচ্ছে। এর প্রতিবাদে আন্দোলন শুরু করেছেন তারা।

অভিযোগ পাল্টা অভিযোগের ভিত্তিতে চাপে পড়ে এ দিন দুপুরের পর ভারত নগর টিকাকেন্দ্রে পৌঁছন পুর প্রশাসক বোর্ডের চেয়ারম্যান তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী গৌতম দেব। সেই সময় এলাকায় উপস্থিত বহিরাগতদের হঠিয়ে দেয় পুলিশ। কিন্তু পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান চলে যেতেই ফের বহিরাগত তৃণমূল কর্মী সমর্থকরা ক্যাম্পের দখল নেয় বলে অভিযোগ। নিজেদের তৈরি তালিকা নিয়েই এগোতে থাকে টিকাকরণ। এ নিয়ে তৃণমূল নেতা বিকাশ সরকারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, অভিযোগ ভিত্তিহীন। সবাইকেই টিকা দেওয়া হচ্ছে। বিরোধীরা যে অভিযোগ করছে তা সবৈব মিথ্যা।

আরও পড়ুন: পূর্ব মেদিনীপুর থেকে ১০০ ছেলে পাঠালে গোটা আগরতলা ঠান্ডা হয়ে যাবে: সায়নী ঘোষ