Hooghly TET: টেট পরীক্ষা কেন্দ্রের বাইরে বাউন্সার! দেখেই চমকে উঠলেন পরীক্ষার্থীরা

Hooghly TET: তাঁরাই এবার পরীক্ষাকেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে। টেট পরীক্ষার নিরাপত্তায় বাউন্সার!

Hooghly TET: টেট পরীক্ষা কেন্দ্রের বাইরে বাউন্সার! দেখেই চমকে উঠলেন পরীক্ষার্থীরা
নিরাপত্তার দায়িত্বে বাউন্সার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2022 | 12:24 PM

হুগলি: পরনে কালো শার্ট-প্য়ান্ট। মাথায় কালো টুপি। বাউন্সার ওঁরা। একেবারে গেটের মুখে দাঁড়িয়ে। চোখ ঘুরছে চতুর্দিক। তাঁরাই এবার পরীক্ষাকেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে। টেট পরীক্ষার নিরাপত্তায় বাউন্সার!

পাঁচ বছর পর রাজ্যে টেট পরীক্ষা হচ্ছে রবিবার। গোটা রাজ্যে পরীক্ষার্থী প্রায় সাত লক্ষ।পরীক্ষা কেন্দ্র গুলোতে নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। সকাল থেকেই বিভিন্ন পরীক্ষা কেন্দ্রের সামনে পরীক্ষার্থী এবং অভিভাবকদের ভিড়। কেন্দ্রের গেটে রাজ্য পুলিশ নিরাপত্তার দ্বায়িত্বে থাকলেও কেন্দ্রের ভিতরে বেসরকারি নিরাপত্তারক্ষী বা বাউন্সার রাখা হয়।পরীক্ষার্থীরা ভিতরে প্রবেশ করতেই মেটাল ডিটেক্টর দিয়ে চেক করা হয়। কোনও রকম ইলেকট্রনিক গেজেট নিয়ে পরীক্ষা কেন্দের ঢোকায় পর্ষদের নিষেধাজ্ঞা রয়েছে। ত্রিস্তরীয় নিরাপত্তা পেরিয়ে তবে পরীক্ষার হলে ঢুকতে পারেন পরীক্ষার্থীরা।

বলাগড় বিজয় কৃষ্ণ কলেজের অধ্যক্ষ প্রতাপ বন্দ্যোপাধ্যায় বলেন,”পর্ষদ থেকে বাউন্সার দেওয়া হয়েছে। পরীক্ষার্থীরা গেট দিয়ে ঢোকার পর মেটাল ডিটেক্টর দিয়ে চেক করছে,তারপর ঘরে ঢোকার পর বায়োমেট্রিক হাজিরা নেওয়ার পর প্রত্যেক পরীক্ষার্থীর ছবি তুলে সেই ছবি অ্যাডমিট কার্ডের সঙ্গে মিলিয়ে তবে তাঁদের হলে ঢুকতে হচ্ছে।পরীক্ষা কেন্দ্রের বাইরে পুলিশ আর ভিতরে বেসরকারি বাউন্সার নিরাপত্তা বেশ আঁটোসাটো প্রতিক্ষার টেটে।”

নিয়োগ দুর্নীতির মাঝে পাঁচ বছর পর রাজ্য়ে টেট পরীক্ষা হচ্ছে। তার মাঝে বাংলার অনেক জল গড়িয়েছে। রাজ্যের একাধিক শিক্ষা আধিকারিক এখন জেলে। সেই আবহেই এই টেট পরীক্ষা রাজ্য তথা পর্ষদের কাছে যথেষ্টই চ্যালেঞ্জিং। বেশ কিছু বিচ্ছিন্ন ঘটনা অবশ্য এর মধ্যেই ঘটেছে।