Factory Fire: ডানকুনির প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ৭ ইঞ্জিন

Dankuni: সোমবার ভোরে আগুন লাগল ডানকুনির একটি প্লাস্টিক কারখানায়। ওই কারখানায় কাজ করেন প্রায় ১০০ জন শ্রমিক। সকালে কাজ করতে এসে তাঁরা দেখেন দাউ দাউ করে আগুন জ্বলছে কারখানার ভিতরে। এই প্রতিবেদন প্রকাশের সময়ও আগুন নিয়ন্ত্রণে আসেনি বলে জানা গিয়েছে। দমকলের সাতটি ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে।

Factory Fire: ডানকুনির প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ৭ ইঞ্জিন
ডানকুনির কারখানায় আগুন
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2023 | 9:36 AM

ডানকুনি: হুগলি জেলার ডানকুনিতে একটি কারখানায় ভয়াবহ আগুন লাগল সোমবার ভোরে। পারডানকুনি এলাকায় ওই কারখানায় প্লাস্টিকের যাবতীয় দ্রব্য তৈরি করা হয়। ভোর ৪টে নাগাদ ওই কারখানায় আগুন লাগে বলে জানা গিয়েছে স্থানীয় সূত্রে। কারখানায় আগুন জ্বলতে দেখেন স্থানীয় বাসিন্দারা। তাঁরাই খবর দেন পুলিশকে। খবর পেয়ে ঘটনাস্থলে আসে ডানকুনি থানার পুলিশ। আসে দমকল বাহিনী। প্রথমে দমকলের পাঁচটি ইঞ্জিন আসে ঘটনাস্থলে। কিন্তু তাদের ৪ ঘণ্টার চেষ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি আগুন। পরে দমকলের আরও ২ টি ইঞ্জিন আনা হয় ঘটনাস্থলে। দমকলের সাতটি ইঞ্জিন এখন আগুন নেভানোর কাজ করছে বলে জানা গিয়েছে।

সোমবার ভোরে আগুন লাগল ডানকুনির একটি প্লাস্টিক কারখানায়। ওই কারখানায় কাজ করেন প্রায় ১০০ জন শ্রমিক। সকালে কাজ করতে এসে তাঁরা দেখেন দাউ দাউ করে আগুন জ্বলছে কারখানার ভিতরে। এই প্রতিবেদন প্রকাশের সময়ও আগুন নিয়ন্ত্রণে আসেনি বলে জানা গিয়েছে। দমকলের সাতটি ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে। দমকল সূত্রে জানা গিয়েছে, কারখানার ভিতর মজুত রয়েছে প্রচুর দাহ্য পদার্থ। এর জেরেই আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে দমকলকে। আগুনও ছড়িয়েও পড়ছে দ্রুত। কিন্তু কী থেকে এই আগুন লেগেছে তা এখনও জানা সম্ভব হয়নি। ঘটনার তদন্ত চলছে বলে জানিয়েছে দমকল।

কারখানায় কাজ করতে আসা এক শ্রমিক বলেছেন, “সকালে দেখলাম আগুন লেগেছে। কালো ধোঁয়া বেরচ্ছে। দমকল আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছে।” কারখানার অপর এক কর্মী বলেছেন, “আগুন লাগানোর পর আমাদের কোয়ার্টার থেকে বেরিয়ে যেতে বলা হয়। প্লাস্টিকের জিনিসপত্র তৈরি হয় এই কারখানায়।”

রবিবার রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকের আষাড়ী এলাকায়। রবিবার রাত ১২ টার পর একটি মোটর সাইকেল গ্যারেজে আগুন লাগে। তারপর তা ছড়িয়ে যায় আরও একটি দোকানে। মুহুর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে যায় দুটি দোকান। খবর পেয়ে আসে দমকল বাহিনী। দমকলের একটি ইঞ্জিনের চেষ্টায় বেশ কিছুক্ষণ পর আগুন নেভানো সম্ভব হয়েছে। তবে কী কারনে আগুন তা জানা যায়নি।