WB Madrasah Result 2023: ‘যেমন আশা করেছি আলহামদুলিল্লাহ তেমনই নম্বর পেয়েছি’, মা-বাবা হারা ইসমাইল এবার ফাজিলে নবম

WB Madrasah Result 2023: অত্যন্ত দুঃস্থ পরিবারের থেকে উঠে এসেছে ইসরাইল। বছর তিনেক আগে বাবা মা দু'জনই মারা যায় তার। এরপর তীব্র আর্থিক সংকটে পড়ে সে। কিন্তু কোনও বাধাই যেন দমাতে পারেনি তাকে।

WB Madrasah Result 2023: 'যেমন আশা করেছি আলহামদুলিল্লাহ তেমনই নম্বর পেয়েছি', মা-বাবা হারা ইসমাইল এবার ফাজিলে নবম
শেখ ইসরাইল (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2023 | 2:20 PM

ডানকুনি: শুক্রবার মাধ্যমিকের রেজাল্টের বেরনোর পর শনিবার বের হল হাই-মাদ্রাসা, আলিম ও ফাজিল পরীক্ষার ফল। সেখানে দেখা যাচ্ছে মাধ্যমিকে যেখানে পাশের হার ৮৬.১৫ শতাংশ সেখানে হাই-মাদ্রাসায় পাশের হার ৮৮.০৯ শতাংশ। আর ফাজিলে নবম স্থান দখল করে তাক লাগিয়ে দিল ডানকুনির শেখ পাড়ার বাসিন্দা শেখ ইসরাইল।

অত্যন্ত দুঃস্থ পরিবারের থেকে উঠে এসেছে ইসরাইল। বছর তিনেক আগে বাবা মা দু’জনই মারা যায় তার। এরপর তীব্র আর্থিক সংকটে পড়ে সে। কিন্তু কোনও বাধাই যেন দমাতে পারেনি তাকে। অদম্য জেদ আর সাহসের সঙ্গে এগিয়ে নিয়ে যায় পড়াশোনা। আর্থিক সংকট দূর করতে একটি কুরিয়ার এজেন্সিতে লোডিং আনলোডিং-এর কাজ শুরু করে। একদিকে কাজ আর অন্যদিকে পড়াশোনা। দুটোই চলতে থাকে পাল্লা দিয়ে। আর তার ফল আজ হাতেনাতে।

ফজিলে রাজ্যে নবম স্থান ছিনিয়ে নিল শেখ ইসরাইল। আগামী দিনে ইসলামিক স্কলার হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চায় সে। ইসমাইলের সাফল্যে খুশি এলাকার লোকজন। ইসরাইলের কথায়, “আমি পরীক্ষা দেওয়ার পরই আশা করেছিলাম কত পাব। আলহামদুলিল্লাহ আমি তেমনই নম্বর পেয়েছি। তবে পরীক্ষার আগে তেমনই স্ট্যান্ড করতে হবে বলে পড়াশোনা করিনি। আমি শুধু তেমন ভাবেই পড়াশোনা করতাম যাতে আমার জীবন সঠিকভাবে এবং সচলভাবে এগিয়ে যায়। আমি সেই মতো পড়াশোনা করেছি।”