AMTA Student Death: সংবাদ মাধ্যমের সামনে সব কথা বলতে মানা! আনিস তদন্তে ফের প্রশ্নের মুখে সিটের ভূমিকা

AMTA Student murder: সংবাদ মাধ্যমের সামনে সব কথা না বলার জন্য বলা হয়েছে আনিসের বাবা ও পরিবারকে। সিট ও সিআইডি দলের এ হেন কাজ ঘিরে ফের প্রশ্নের মুখে পুলিশের ভূমিকা।

AMTA Student Death: সংবাদ মাধ্যমের সামনে সব কথা বলতে মানা! আনিস তদন্তে ফের প্রশ্নের মুখে সিটের ভূমিকা
আনিসের বাবা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2022 | 10:04 PM

আমতা : রাতে মৃত ছাত্রনেতা আনিস খানের (Anis Khan Death) বাড়িতে ফের চলে গেলেন বিশেষ তদন্তকারী দলের সদস্যরা। সঙ্গে রয়েছেন সিআইডি অফিসাররাও। সিআইডি অফিসারদের সঙ্গে নিয়ে সিটের সদস্যরা সোজা ঢুকে যান আনিস খানের বাবার ঘরে। জানা গিয়েছে, তদন্তের জন্য আনিসের মোবাইল দেওয়ার জন্য সরকারিভাবে নোটিস দিতে এসেছেন সিআইডির অফিসাররা। সিআইডি অফিসাররা আনিসের পরিবারকে দশ মিনিট সময় দিয়েছে নোটিস গ্রহণ করার জন্য। শুধু তাই নয় পরিবারের উপর চাপ তৈরির চেষ্টাও করা হয়। বলা হয়, নোটিস গ্রহণ না করা হলে, তা উল্লেখ করে থানায় ডায়েরি করা হবে। এর পাশাপাশি সংবাদ মাধ্যমের সামনে সব কথা না বলার জন্য বলা হয়েছে আনিসের বাবা ও পরিবারকে। সিট ও সিআইডি দলের এ হেন কাজ ঘিরে ফের প্রশ্নের মুখে পুলিশের ভূমিকা।

সূত্র মারফত জানা গিয়েছে, সিআইডির দেওয়া সেই নোটিস ফিরিয়ে দিয়েছে আনিসের পরিবার। আনিসের বাবার বক্তব্য, সিট নিজেদের মতো করে তদন্ত করুক। তিনি সিটের তদন্তে কোনও বাধা দেবেন না। কিন্তু একইসঙ্গে নিজের সিদ্ধান্তেও অটল তিনি। বলেছেন, সিটের সদস্যদের সামনে তিনি মুখ খুলবেন না। তিনি মুখ খুলবেন কেবলমাত্র সিবিআইয়ের সামনে। যা তথ্য দেওয়ার তা তিনি সিবিআইকেই দেবেন।

উল্লেখ্য, আনিসের বাবা শুরু থেকেই সিবিআই তদন্তের দাবি তুলে আসছিলেন। রাজ্য পুলিশের উপর যে তাঁদের কোনও আস্থা নেই সেই কথা বার বার বলতে শোনা গিয়েছিল। এর আগে মঙ্গলবার যখন সিটের সদস্যরা আনিসের বাড়িতে গিয়েছিলেন, সেই সময়েও ছেলের মোবাইল ফোন পুলিশের হাতে দিতে চাননি তিনি। বলেছিলেন, “দরকারে ছেলের কবরে অনশন করব। তবে সিটকে মোবাইল ও অন্য তথ্য প্রমাণ দেব না। ফরেন্সিক রিপোর্ট ভাল না হলে, দরকারে ছেলের দেহ ফের কবর থেকে তুলে পোস্টমর্টেম করব।”

এদিকে আমতার ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর পর থেকেই পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। প্রথমত, এক ভাইরাল অডিয়ো ক্লিপ অনুসারে (অডিয়ো ক্লিপের সত্যতা যাচাই করেনি Tv9 বাংলা) আনিসের বাবা ফোনে পুলিশের কাছে অভিযোগ জানাতে চেয়েছিলেন। পুলিশ অফিসারকে ঘটনাস্থলে আসতে বলেছিলেন। কিন্তু পরিবর্তে দেখা যায়, ফোনের ওপারে থাকা পুলিশকর্মী আনিসের বাবাকে থানায় গিয়ে অভিযোগ জানাতে বলছেন। এরপর পুলিশ আনিসের বাড়িতে এলেও মোবাইলের খোঁজ পায়নি। পরবর্তী সময়ে বাড়ির ছাদ থেকেই ছেলের মোবাইল খুঁজে পান আনিসের বাবা। স্বাভাবিকভাবেই আনিসের মৃত্য়ুর তদন্ত নিয়ে রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে সংশয় প্রকাশ করেছেন আনিসের বাবা।

আরও পড়ুন : Madhyamik and HS Exam: সময় মতোই মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক! স্পর্শকাতর পরীক্ষাকেন্দ্রে লাগাতে হবে সিসিটিভি

আরও পড়ুন : Governor Jagdeep Dhankhar: ফের আইনি প্রশ্ন তুলে রাজ্যের পাঠানো ফাইল ফেরালেন রাজ্যপাল, কবে মিটবে এই দ্বন্দ্ব?