Padatik Express: কেবল কাঞ্চনজঙ্ঘাই নয়, বড় বিপদের হাত থেকে বাঁচল পদাতিকও

Padatik Express: আজ সকাল ৯টার আশপাশে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ঘটে দুর্ঘটনা। পিছন থেকে এসে একটি মালগাড়ি ধাক্কা মারে কাঞ্চনজঙ্ঘাকে। একটি বগি উঠে যায় ইঞ্জিনের ওপর। আরও দুটো বগি দুমড়ে মুচড়ে যায়। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে শেষ পাওয়া খবর অনুযায়ী ( দুপুর দেড়টা)  মৃতের সংখ্যা পনেরো।

Padatik Express: কেবল কাঞ্চনজঙ্ঘাই নয়, বড় বিপদের হাত থেকে বাঁচল পদাতিকও
বড় বিপদ থেকে রক্ষা পদাতিকেরImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jun 17, 2024 | 5:25 PM

নিউ জলপাইগুড়ি: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনার মধ্যেই এল আরও বড় খবর। অল্পের জন্য রক্ষা পেয়েছে পদাতিক এক্সপ্রেস। দুর্ঘটনাস্থলের কাছেই ছিল পদতিকও। কলকাতা থেকে নিউ জলপাইগুড়ি যাচ্ছিল ট্রেনটি। কাঞ্চনজঙ্ঘায় দুর্ঘটনার খবর পেতেই দ্রুত মাঝপথেই থামানো হয় পদাতিককে। অল্পের জন্য আরও বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল শ’য়ে-শ’য়ে মানুষের প্রাণ।

আজ সকাল ৯টার আশপাশে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ঘটে দুর্ঘটনা। পিছন থেকে এসে একটি মালগাড়ি ধাক্কা মারে কাঞ্চনজঙ্ঘাকে। একটি বগি উঠে যায় ইঞ্জিনের ওপর। আরও দুটো বগি দুমড়ে মুচড়ে যায়। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে শেষ পাওয়া খবর অনুযায়ী ( দুপুর দেড়টা)  মৃতের সংখ্যা পনেরো। আহত প্রায় ৬০ জন। মৃত্যু হয়েছে মালগাড়ির চালকেরও। জানা যাচ্ছে, যে সময় দুর্ঘটনা ঘটেছে ঠিক সেই সময় কাছেই ছিল শিয়ালদহ থেকে নিউ জলপাইগুড়িগামী পদাতিক এক্সপ্রেসও। কাঞ্চনজঙ্ঘার খবর পৌঁছতেই থামিয়ে দেওয়া হয় পদাতিক এক্সপ্রেসকে।

বিশেষজ্ঞরা মনে করছেন, সঠিক সময়ে যদি পদাতিককে থামিয়ে দেওয়া না যেত তাহলে আরও বড় দুর্ঘটনা ঘটে যেতে পারত। বরাত জোরে প্রাণ বেঁচে গিয়েছে শ’য়ে-শ’য়ে যাত্রীর। নয়ত, আরও একটি ট্রেন দুর্ঘটনার হয়ত একই দিনে সাক্ষী থাকতে হত বাংলাকে।