TMC-BJP: অভিষেক ধূপগুড়ির সভা শেষে এলাকা ছাড়তেই তৃণমূলের ঘরে ভাঙন ধরাল বিজেপি!

TMC-BJP: সভা শেষ করে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড এলাকা ছাড়তেই তৃণমূলে বড় ভাঙন ধরাল বিজেপি। ধূপগুড়ির অন্তর্গত মাগুরমারি ১ গ্রাম পঞ্চায়েতের বাইশচালা গ্রামে তৃণমূলের নীচু তলার প্রায় শতাধিক কর্মী-সমর্থক বিজেপিতে যোগদান করেছে বলে দাবি পদ্ম শিবিরের। তালিকায় তৃণমূলের পঞ্চায়েত সমিতির সদস্য থেকে শুরু করে শাসক শিবিরের বর্তমান বুথ সভাপতিও রয়েছেন।

TMC-BJP: অভিষেক ধূপগুড়ির সভা শেষে এলাকা ছাড়তেই তৃণমূলের ঘরে ভাঙন ধরাল বিজেপি!
বিজেপিতে যোগদানImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2024 | 9:22 AM

ধূপগুড়ি: লোকসভা ভোটের মুখে জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের তৃণমূলের ঘরে সিঁধ কেটে আরও শক্তি বাড়াল বিজেপি। শুক্রবার জলপাইগুড়ির ধূপগুড়িতে দলীয় প্রার্থীর সমর্থনে জনসভা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেই সভা শেষ করে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড এলাকা ছাড়তেই তৃণমূলে বড় ভাঙন ধরাল বিজেপি। ধূপগুড়ির অন্তর্গত মাগুরমারি ১ গ্রাম পঞ্চায়েতের বাইশচালা গ্রামে তৃণমূলের নীচু তলার প্রায় শতাধিক কর্মী-সমর্থক বিজেপিতে যোগদান করেছে বলে দাবি পদ্ম শিবিরের। তালিকায় তৃণমূলের পঞ্চায়েত সমিতির সদস্য থেকে শুরু করে শাসক শিবিরের বর্তমান বুথ সভাপতিও রয়েছেন।

শুক্রবার রাতে বিজেপির এক ঘরোয়া বৈঠকে তাঁরা ঘাসফুলের সঙ্গ ত্যাগ করে পদ্ম শিবিরে নাম লেখান। গতরাতে বিজেপির ওই বৈঠকের নেতৃত্বে ছিলেন জলপাইগুড়ির বিদায়ী সাংসদ তথা এবারের বিজেপি প্রার্থী জয়ন্ত কুমার রায়। তাঁর হাত ধরেই গতকাল বিজেপিতে যোগ দেন সদ্য তৃণমূল ছেড়ে বেরিয়ে আসা ধূপগুড়ির এই নীচু তলার কর্মী-সমর্থকরা। ঘাসফুল ছেড়ে আসা ব্যক্তিদের কাছে বিজেপির দলীয় পতাকা তুলে দেন বিদায়ী সাংসদ জয়ন্ত রায়। বিজেপির ওই দলীয় বৈঠকে উপস্থিত ছিলেন পদ্ম শিবিরের জেলা সম্পাদক মাধব রায়-সহ জলপাইগুড়ি জেলার অন্যান্য নেতারা।

বিজেপি প্রার্থী তথা বিদায়ী সাংসদ জানান,   তৃণমূল থেকে চলে আসা নেতাদের সঙ্গে তাঁদের অনুগামী প্রায় দেড়শো পরিবার গতকাল বিজেপির সঙ্গে যুক্ত হয়েছেন। জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে নির্বাচন রয়েছে আগামী শুক্রবারই। একেবারে প্রথম দফাতেই ভোট জলপাইগুড়িতে। হাতে বাকি আর এক সপ্তাহেরও কম। ঠিক সেই সময়েই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান লোকসভা ভোটের ময়দানে কতটা প্রভাব ফেলবে, সেটাই এখন দেখার। তবে এই যোগদানের প্রসঙ্গে রাজ্যের শাসক শিবিরের থেকে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।