Vande Bharat: কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটবে না, বন্দে ভারত নিয়ে রেলকে আশ্বাস তৃণমূল বিধায়কের

Vande Bharat Express: রাজ্যের যুক্তি ছিল, যে জায়গায় পাথর ছোড়া হয়েছে, সেটি এই রাজ্যের মধ্যে পড়ে না। সেটি বিহারের অংশ। তবে সেই পাথর ছোড়ার অভিযোগ ঘিরে বিতর্কের জল কম গড়ায়নি। তাই এবার উত্তরবঙ্গ দিয়ে আরও একটি বন্দেভারত চালুর আগে আরও সতর্ক রেল পুলিশ ও রাজ্যের শাসক শিবির।

Vande Bharat: কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটবে না, বন্দে ভারত নিয়ে রেলকে আশ্বাস তৃণমূল বিধায়কের
নতুন বন্দে ভারত এক্সপ্রেস।
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 11:59 PM

জলপাইগুড়ি: বন্দে ভারত এক্সেপ্রেস (Vande Bharat Express) এ রাজ্যে প্রথম চালু হয়েছে হাওড়া- নিউ জলপাইগুড়ি রুটে। তারপর হাওড়া-পুরী রুটেও চালু হয়েছে নতুন বন্দে ভারত। আর এবার আগামী সোমবার ২৯ মে থেকে চালু হচ্ছে নিউ জলপাইগুড়ি – গুয়াহাটি বন্দেভারত এক্সপ্রেস। বন্দে-ভারত এক্সপ্রেস যখন বাংলায় প্রথম চালু হল, তখন বেশ কিছু বিতর্ক তৈরি হয়েছিল। বিশেষ করে বন্দে ভারতে পাথর ছোড়ার অভিযোগ ঘিরে বেশ অস্বস্তি বেড়েছিল রাজ্যের। যদিও রাজ্যের যুক্তি ছিল, যে জায়গায় পাথর ছোড়া হয়েছে, সেটি এই রাজ্যের মধ্যে পড়ে না। সেটি বিহারের অংশ। তবে সেই পাথর ছোড়ার অভিযোগ ঘিরে বিতর্কের জল কম গড়ায়নি। তাই এবার উত্তরবঙ্গ দিয়ে আরও একটি বন্দেভারত চালুর আগে আরও সতর্ক রেল পুলিশ ও রাজ্যের শাসক শিবির।

নতুন বন্দেভারত এক্সপ্রেস চালুর আগে যে রুটে এই সেমি হাইস্পিড ট্রেন যাবে, সেই স্টেশনগুলিতে বিশেষ সচেতনতা শিবিরের আয়োজন করছে আরপিএফ। শনিবার বিকেলে জলপাইগুড়ির বেলাকোবা স্টেশনেও তেমনই একটি সচেতনতা শিবিরের আয়োজন হয়। সেখানে আরপিএফ-এর সঙ্গে উপস্থিত ছিলেন রাজগঞ্জের তৃণমূল বিধায়ক খগেশ্বর রায়ও। বিধায়ক আশ্বাস দিলেন, ‘কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটবে না। বন্দে ভারত সুন্দরভাবে চলাচল করবে।’

প্রসঙ্গত, এদিনের সচেতনতামূলক প্রচার কর্মসূচিতে উপস্থিত ছিলেন, নিউ জলপাইগুড়ির রেল পুলিশের পদস্থ অফিসার আব্দুল গনি ফারুক, জলপাইগুড়ির ইন্সপেক্টর বিশ্বনাথ মার্ডি, রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায় এবং অন্যান্যরাও। সাধারণ মানুষকে তাঁরা সচেতন করেন বিষয়টি নিয়ে। বন্দে ভারত চলাচল করার সময় কেউ যাতে লাইন না টপকান, সেই নিয়ে পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি বিধায়ক যে পাথর না ছোড়ার জন্য বার্তা দিয়েছেন, সেই কথাও জানান রেল পুলিশের আধিকারিক আব্দুল গনি ফারুক।

এদিক বিধায়ক বলেন, ‘আমার বয়স এখন ৭৩ বছর। ছোটবেলা থেকে আমি এখানেই বড় হয়েছি। বেলাকোবা তথা জলপাইগুড়ি খুব শান্তিপূর্ণ জায়গা। বন্দে ভারতের মতো এত সুন্দর একটি ট্রেন চলবে। আমি আশা করব, বেলাকোবা বা জলপাইগুড়ির কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটবে না এবং বন্দে ভারত সুন্দরভাবে চলাচল করবে।’