Jhargram Lockdown: লাগামছাড়া সংক্রমণ, পুরো ঝাড়গ্রাম শহরে ঘোষণা হল লকডাউন!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: সৈকত দাস

Updated on: Jan 08, 2022 | 5:04 PM

Lockdown in Jhargram City: তাই গোটা ঝাড়গ্রাম শহরেই সম্পূর্ণ লকডাউন ঘোষণা করল প্রশাসন।

Jhargram Lockdown: লাগামছাড়া সংক্রমণ, পুরো ঝাড়গ্রাম শহরে ঘোষণা হল লকডাউন!
ঝাড়গ্রাম শহরে লকডাউন ঘোষণা। নিজস্ব চিত্র।

ঝাড়গ্রাম: করোনায় নয়া স্ট্রেন ওমিক্রন (Omicron) এর কারণে রাজ্যে কোভিড সংক্রমণ বেড়েই চলেছে। বাদ নেই ঝাড়গ্রাম (Jhargram) জেলাও। স্বাস্থ্য দফতরের বুলেটিন বলছে, ঝাড়গ্রামে বৃহস্পতিবার আক্রান্ত হন ৬৬ জন। শেষ ২৪ ঘণ্টায় সংক্রামিতের সংখ্যা ৯৯ জন। আর ঝাড়গ্রাম শহরে এই সংক্রমণের চেহারাটা আরও খারাপ। তাই গোটা ঝাড়গ্রাম শহরেই সম্পূর্ণ লকডাউন ঘোষণা করল প্রশাসন।

ঝাড়গ্রাম শহরে করোনা সংক্রমণে আক্রান্তর সংখ্যা ক্রমশ বাড়ছে। প্রথম শ্রেণির করোনা যোদ্ধাদের সিংহভাগই সংক্রামিত হয়েছেন। পুলিশ আধিকারিক থেকে পুলিশ কর্মী, বিভিন্ন প্রশাসনিক দফতরের আধিকারিক ও কর্মীদের মধ্যে করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। তাই ঝাড়গ্রাম শহরে থাকা সরকারি ও বেসরকারি বিভিন্ন অফিস প্রতি সপ্তাহের শনিবার, সোমবার, বুধবার ও শুক্রবার সম্পূর্ণ বন্ধ রাখার জন্য ঝাড়গ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেই সঙ্গে ১০ জানুয়ারি সোমবার ঝাড়গ্রাম পৌর এলাকার দোকানপাট, সব কিছুই বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ঝাড়গ্রাম জেলা প্রশাসন। ঝাড়গ্রাম শহরের বিভিন্ন এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। লাগামছাড়া অবস্থা এখন শহরের। তাই সংক্রমণ গতিকে নিয়ন্ত্রণে আনার জন্য ঝাড়গ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। শহরের বেশ কয়েকটি এলাকাকে মাইক্রো কন্টেইনমেন্ট জ়োন হিসাবে ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে মাস্ক পরা বাধ্যতামূলক হিসেবে ঘোষণা করা হয়েছে।

ঝাড়গ্রাম পৌরসভার পক্ষ থেকে বিভিন্ন এলাকায় করোনা টেস্ট করার কাজ চলছে। পাশাপাশি ঝাড়গ্রাম শহর জুড়ে কড়া বিধিনিষেধ জারি করা হল। শুধু সরকারি নয়, বেসরকারি প্রতিষ্ঠানগুলিও বন্ধ রাখার কথা ঘোষণা করেছে জেলা প্রশাসন। করোনা বিধি নিষেধ অমান্য করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার কথা ঘোষণা করেছে প্রশাসন। তাই বারবার জেলা প্রশাসনের পক্ষ থেকে সকলকে করোনা নিয়ে সচেতন হওয়ার জন্য ও করোনা বিধি নিষেধ মেনে চলার জন্য সচেতনতা মূলক প্রচার করা হচ্ছে।

ঝাড়গ্রামের মহকুমা শাসক বাবুলাল মাহাতো জানান, “দোকান-বাজার, হাসপাতালে টেস্টিংয়ের উপর জোর দেখা যাচ্ছে যে প্রচুর মানুষ সংক্রামিত হচ্ছেন। হঠাৎ করে করোনা সংক্রমণ বেড়ে গিয়েছে। এই পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসনের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে লকডাউনের। আজ, ৮ তারিখ শনিবার, তার পর সোমবার, বুধবার, শুক্রবার পুরসভা এলাকার সব অফিসে ন্যূনতম কর্মী নিয়ে কাজ করবেন। আপাতত এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সমস্ত দোকান, যান চলাচল বন্ধ থাকবে। এই দিনগুলোতে স্যানিটাইজিংয়ের কাজ হবে।”

এদিকে সামনে পৌষ সংক্রান্তি রয়েছে। জঙ্গলমহলের বড় উৎসব। সে সময় দোকান যাতে দূরে দূরে বসে, কোভিড প্রোটোকল মানা হয়, সবাই মাস্ক পরে দোকান-বাজারে আসেন, সে ব্যাপারে তীক্ষ্ণ নজরদারি চালানো হবে বলে জানান ঝাগগ্রামের মহকুমা শাসক।

আরও পড়ুন: Asansol Municipal Election: জিতেন্দ্র পত্নীর টিকিট পাওয়ায় গোঁসা করে তৃণমূলে যোগ বিজেপি কর্মীদের

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla