Maldah: হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ‘আক্রান্ত’, ফের উঠছে নিরাপত্তার প্রশ্ন

Maldah: যদিও খবর পেয়ে ঘটনাস্থলে যায় মালদহ থানার পুলিশ। এক প্রত্যক্ষদর্শী বলেন, "চিকিৎসকদের সঙ্গে অভিযুক্ত ওই ব্যক্তি যা ব্যবহার করেছে খুবই দুর্ভাগ্যজনক ঘটনা । তাতে ডাক্তার কিংবা হাসপাতাল কর্তৃপক্ষের কোনও দোষ নেই।"

Maldah: হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক 'আক্রান্ত', ফের উঠছে নিরাপত্তার প্রশ্ন
চিকিৎসককে হেনস্থার অভিযোগImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2024 | 12:11 PM

মালদহ: হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আক্রান্ত। স্বাস্থ্য কর্মীদের ধাক্কাধাক্কি-সহ দুর্ব্যবহারের অভিযোগ উঠল এক রোগীর পরিবারের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকালে পুরাতন মালদহের মৌলপুর গ্রামীণ হাসপাতালে।

ঘটনা সূত্রে জানা গিয়েছে, পুরাতন মালদহের ভাবুক অঞ্চলের রাঙামাটিয়া এলাকার এক ব্যক্তি তার চার বছরের শিশুকে জ্বর নিয়ে ভর্তি করে মৌলপুর হাসপাতালে এবং সকাল থেকে চিকিৎসা হয় সেই শিশুর। পাশাপাশি বিভিন্ন ধরনের রক্তের নমুনা নিয়ে পরীক্ষাও করা হয়। পরবর্তীতে চিকিৎসক অসুস্থ এই শিশুকে উন্নত চিকিৎসার জন্য মালদহ জেলা হাসপাতালে স্থানান্তরিত করার পরামর্শ দেয়।

ছেলেকে জেল হাসপাতালে হস্তান্তর করায় ক্ষুব্ধ হয়ে ওঠে ওই শিশুর মা-বাবা সহ অন্য আত্মীয় পরিজন এবং অকথ্য ভাষায় ডাক্তারকে গালিগালাজ এবং ধাক্কাধাক্কি করতে থাকে এবং অন্যান্য স্বাস্থ্য কর্মীদের ও হেনস্থা করা হয় বলে অভিযোগ।

যদিও খবর পেয়ে ঘটনাস্থলে যায় মালদহ থানার পুলিশ। এক প্রত্যক্ষদর্শী বলেন, “চিকিৎসকদের সঙ্গে অভিযুক্ত ওই ব্যক্তি যা ব্যবহার করেছে খুবই দুর্ভাগ্যজনক ঘটনা । তাতে ডাক্তার কিংবা হাসপাতাল কর্তৃপক্ষের কোনও দোষ নেই।”

এই বিষয়ে মৌলপুর হাসপাতালের ব্লক স্বাস্থ্য আধিকারিক জয়দীপ মজুমদার কোনও মন্তব্য করতে চাননি। তবে কর্তব্যরত অর্থাৎ আক্রান্ত চিকিৎসক অরিন্দম চাকি জানান,  “এক রোগীর আত্মীয় পরিজনদের দ্বারা তারা আক্রান্ত হয়েছি এবং এই ঘটনার জন্য আমরা মালদহ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হবে।” এক দিকে, হাসপাতালে নিরাপত্তার দাবি-সহ ১০ দফা দাবিতে অনশন আন্দোলন চালাচ্ছেন জুনিয়র চিকিৎসকরা। তার মধ্যেই এই ধরনের ঘটনা।