মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে দু’দিনের গঙ্গাসাগর সফরে মমতা

সশরীরে নামখানা ও গঙ্গাসাগর পৌঁছেই সেসব কাজ করতে চলেছেন নেত্রী। প্রসঙ্গত, ইতিমধ্যেই গঙ্গাসাগর মেলার সঙ্গে যুক্ত সমস্ত কর্মীদের কোভিড বিমার ব্যবস্থা করছে রাজ্য সরকার

মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে দু'দিনের গঙ্গাসাগর সফরে মমতা
গঙ্গাসাগর যাচ্ছেন না মমতা, মেলার যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখলেন নবান্ন থেকেই
Follow Us:
| Updated on: Jan 01, 2021 | 5:21 PM

কলকাতা: করোনা পরিস্থিতির মধ্যেই অতিরিক্ত সতর্কতা অবলম্বন করে শুরু হতে চলেছে গঙ্গাসাগর মেলা (Gangasagar Mela)। যার আগাম প্রস্তুতি খতিয়ে দেখতে বছরের শুরুতেই গঙ্গাসাগরে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সূত্রের খবর, আগামী ৮ ও ৯ জানুয়ারি তিনি গঙ্গাসাগরেই থাকবেন। তবে তার আগের দিন, অর্থাৎ ৭ জানুয়ারি একটি প্রশাসনিক সভা করবেন দক্ষিণ ২৪ পরগনার নামখানায়। তারপরের দিন যাবেন গঙ্গাসাগরে।

যদিও প্রথমে গঙ্গাসাগর পরিদর্শনে যাওয়ার কথা ছিল না মমতার। ঠিক ছিল, নবান্ন সভাঘরেই একটি বৈঠক করবেন তিনি। বৈঠকে দক্ষিণ ২৪ পরগনা জেলাশাসক, জেলার পুলিস সুপার এবং সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী এবং আধিকারিকদের বৈঠকে ডাকা হয়েছিল। এবার সশরীরে নামখানা ও গঙ্গাসাগর পৌঁছেই সেসব কাজ করতে চলেছেন নেত্রী। প্রসঙ্গত, ইতিমধ্যেই গঙ্গাসাগর মেলার সঙ্গে যুক্ত সমস্ত কর্মীদের কোভিড বিমার ব্যবস্থা করছে রাজ্য সরকার।

এর আগে রাজ্য পুলিসের সদর দপ্তর ভবনী ভবনে ও গঙ্গাসাগর সংক্রান্ত মেলা নিয়ে বৈঠক করেছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। গঙ্গাসাগর মেলার প্রস্তুতি নিয়ে করোনার আবহে কী বিশেষ ব্যবস্থা নেওয়া যায় তা নিয়ে পূর্ণাঙ্গ রূপরেখা তৈরি করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, অসুস্থ পুণ্যার্থীদের হাসপাতলে দ্রুত মেলা প্রাঙ্গণ থেকে নিয়ে আনবার জন্য থাকছে দু’টি এয়ার অ্যাম্বুলেন্স, মেলায় থাকবে তিনটে ওয়াটার অ্যাম্বুলেন্স।

আরও পড়ুন: ভাই সৌমেন্দুকে পাশে নিয়েই কাঁথির সভামঞ্চে শুভেন্দু, যোগ দিচ্ছেন আরও ১৪ জন বিদায়ী কাউন্সিলর

ইতিমধ্যেই ড্রেজিংয়ের কাজ সমাপ্ত হয়ে গিয়েছে। গঙ্গাসাগর মেলায় দায়িত্বে থাকছেন রাজ্যের ৮ গুরুত্বপূর্ণ মন্ত্রী। করনো মোকাবিলার জন্য হাওড়া-শিয়ালদা রেল স্টেশন ছাড়াও শহরের গুরুত্বপূর্ণ কিছু পয়েন্টগুলোতে মেডিকেল স্ক্রিনিংয়ের ব্যবস্থা থাকছে। ব্যবস্থা করা হচ্ছে আইসোলেশন ওয়ার্ড, কোয়ারেন্টাইন সেন্টার, সেভ হোম এবং গ্রিন করিডোরের। এছাড়াও যে কোনও জরুরি পরিস্থিতির জন্য ব্যবস্থা থাকছে দুটি কোভিদ হাসপাতালের।

আরও পড়ুন: ফের পাঁচিল তুলে রাস্তা আটকানোর চেষ্টা বিশ্বভারতীর, প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হল কাজ