Basirhat Silver Smuggling: ফের সীমান্ত থেকে লক্ষাধিক টাকার রুপো উদ্ধার, গ্রেফতার এক

Basirhat Silver Smuggling: বিএসএফ তার গাড়ি থামিয়ে গাড়িতে তল্লাশি চালাতেই বাইকের এয়ার ফিল্টার থেকে উদ্ধার হয় প্রায় ৩ কিলো ৯৩০ গ্রাম রুপোর গয়না। যার বাজার মূল্য প্রায় ২ লক্ষ ২৬ হাজার ৭২৫ টাকা।

Basirhat Silver Smuggling: ফের সীমান্ত থেকে লক্ষাধিক টাকার রুপো উদ্ধার, গ্রেফতার এক
বসিরহাটে রূপো উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2023 | 2:28 PM

বসিরহাট: বাংলাদেশে রুপো পাচারের চেষ্টা রুখে দিল সীমান্ত রক্ষী বাহিনী। বসিরহাটের স্বরূপনগর থানার তারালি সীমান্তের ঘটনা। বৃহস্পতিবার ভোররাতে তারালি সীমান্তে টহল দিচ্ছিল বিএসএফের ১১২ নম্বর ব্যাটেলিয়নের জি ব্রাঞ্চের জওয়ানরা। সেই সময় এক বাইক আরোহী বাইক নিয়ে সীমান্তের দিকে যাচ্ছিল। যার গাড়ি চালানোর ভঙ্গিমা দেখে সন্দেহ হয় বিএসএফ জওয়ানদের। তখন বিএসএফ তার গাড়ি থামিয়ে গাড়িতে তল্লাশি চালাতেই বাইকের এয়ার ফিল্টার থেকে উদ্ধার হয় প্রায় ৩ কিলো ৯৩০ গ্রাম রুপোর গয়না। যার বাজার মূল্য প্রায় ২ লক্ষ ২৬ হাজার ৭২৫ টাকা। ধৃতের নাম রনি সরদার, বাড়ি স্বরূপনগরেরই তারালী সীমান্ত এলাকায়। উদ্ধার হওয়া রুপোর গয়না সহ পাচারকারীকে তেঁতুলিয়া শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে।

মার্চের ১৩ তারিখই বসিরহাটের স্বরূপনগর থানার বিথারি-হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের ভারত-বাংলাদেশ তারালি সীমানা এলাকা থেকে লতিপ সর্দার নামে এক জনকে গ্রেফতার করে সীমান্তরক্ষী বাহিনী।  লতিপ সরদার নামক ওই যুবক ভারতীয় সীমান্তে সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করছিলেন। সেই সময় ১১২ নম্বর ব্যাটেলিয়নের সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের সন্দেহ হয়। জিজ্ঞাসাবাদ করে তল্লাশি চালাতেই, তাঁর কাছ থেকে ১২টি সোনার বিস্কুট উদ্ধার হয়। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, যার ওজন ১ কিলো ৪০০ গ্রাম। যার বাজার মূল্য ৮৭ লক্ষ ৯০০০ টাকা।

সোনার বিস্কুট গুলি থাইল্যান্ড, মায়ানমার ও বাংলাদেশ হয়ে বিএসএফের নজর এড়িয়ে ভারতে ঢুকেছে। এর সঙ্গে আন্তর্জাতিক পাচার চক্রের যোগাযোগ রয়েছে বলেই বিএসএফ ও পুলিশ মনে করছে। সীমান্তে যে এই পাচারকারীরা ভীষণভাবে সক্রিয় হয়ে উঠেছে, তা সম্পর্কে নিশ্চিত সীমান্তরক্ষী বাহিনী। ধৃতদের কাছ থেকে এই চেনের চাঁই সম্পর্কে জানতে চান তদন্তকারীরা।