Dilip Ghosh: নতুন সংসদের ঢোকার ইচ্ছা নেই সৌগতর! রায়বাবুকে চাঁচাছোলা জবাব ঘোষমশাইয়ের

Sougata Roy: রবিবার প্রধানমনন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করেছেন নতুন সংসদ ভবনের। সেই অনুষ্ঠান বয়কট করেছে বিরোধীরা। তা নিয়ে তোপ দাগলেন দিলীপ। নতুন সংসদ ভবন নিয়ে তৃণমূল সাংসদ সৌগত রায়ের বক্তব্যেরও সমালোচনা করেছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি।

Dilip Ghosh: নতুন সংসদের ঢোকার ইচ্ছা নেই সৌগতর! রায়বাবুকে চাঁচাছোলা জবাব ঘোষমশাইয়ের
দিলীপ ও সৌগত
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 1:17 PM

নিউটাউন: নতুন সংসদ ভবনের উদ্বোধন দিয়ে বিরোধীদের ভূমিকায় ক্ষুব্ধ বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। রবিবার প্রধানমনন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করেছেন নতুন সংসদ ভবনের। সেই অনুষ্ঠান বয়কট করেছে বিরোধীরা। তা নিয়ে তোপ দাগলেন দিলীপ। নতুন সংসদ ভবন নিয়ে তৃণমূল সাংসদ সৌগত রায়ের বক্তব্যেরও সমালোচনা করেছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি। নতুন সংসদ ভবনের উদ্বোধন বয়কট করেছিল তৃণমূল। সেই প্রসঙ্গে সৌগত রায় বলেছিলেন, তাঁর ইচ্ছা নেই। কিন্তু তিনি সাংসদ হওয়ায় তাঁকে যেতে হবে নতুন সংসদ ভবনে। এই কথা শুনে দমদমের সাংসদকে তীব্র ভর্ৎসনা করেন মেদিনীপুরের সাংসদ।

সৌগতের বক্তব্যের প্রেক্ষিতে দিলীপ ঘোষ বলেছেন, “ইচ্ছে ছিল কিন্তু ভাগ্যে নেই। এটা দুর্ভাগ্যজনক এমন পার্টিতে আপনারা যোগ দিয়েছেন যে পার্টি দেশের গৌরব নিয়ে গর্বিত নয়। গৌরবে দুঃখ পায় এই সব পার্টি। এদের ব্যান করে দেওয়া উচিত। পশ্চিমবঙ্গের বিধানসভা যতটা পরিষ্কার পরিচ্ছন্ন এবং খোলামেলা সংসদ ভবনটা নয়। সামনে দিয়ে কেউ ভিতরে ঢুকতে পারে না। প্রচন্ড ঘিঞ্জি। বেশিক্ষণ বসে থাকার মত পরিবেশ নেই। অনেকদিন আগেই পরিবর্তন করার কথা ছিল। তৎকালীন স্পিকার মিরা কুমারকে প্রস্তাবও পাঠানো হয়েছিল। কিন্তু কংগ্রেস কোনও কোন জিনিস করবে না। সত্যিকারের দেশ স্বাধীন হল কালকে যখন ব্রিটিশের তৈরি পার্লামেন্ট থেকে দেশের তৈরি পার্লামেন্ট স্থানান্তরিত হলাম।” বিরোধীদের গরহাজিরা নিয়ে তিনি বলেছেন, “সাধারণ মানুষ যাঁদের ঐতিহাসিক ঘটনার সাক্ষী থাকার সুযোগ দিয়েছিল, তাঁরা থাকলেন না। আমরা সৌভাগ্য যে আমরা ঐতিহাসিক ঘটনার সাক্ষী থাকলাম।”

এর পাশাপাশি মুর্শিদাবাদে বোমাবাজির ঘটনায় তৃণমূল কর্মীর মৃত্যুর ঘটনা নিয়েও মুখ খুলেছেন দিলীপ ঘোষ। তিনি বলেছেন, “বোমাবাজি কোন খবর নাকি? যেদিন হবে না সেই দিন খবর। বোমা তৈরি হচ্ছে বারবার আমরা বলেছি। বোমা কারখানা তৈরি করছে টিএমসির লোকেরা। পুলিশ টাকা নিচ্ছে। বিভিন্ন জায়গায় সাপ্লাই হচ্ছে বোমা। সেই বোমাতেই প্রাণ হারাচ্ছে তৃণমূল আশ্রিত সমাজবিরোধীরা।”