Dinhata By Election 2021: বুথে ভোটারের সঙ্গী অন্য কেউ! দিনহাটায় প্রিসাইডিং অফিসারের সামনেই একের পর এক নজিরবিহীন ঘটনা

Dinhata By Poll 2021: গোটা ঘটনাটাই ঘটছে বুথের প্রিসাইডিং অফিসার এবং কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সামনে। কেন্দ্রীয় বাহিনীর সামনেই কীভাবে বুথে ঢুকছেন অন্য ব্যক্তি?

Dinhata By Election 2021: বুথে ভোটারের সঙ্গী অন্য কেউ! দিনহাটায় প্রিসাইডিং অফিসারের সামনেই একের পর এক নজিরবিহীন ঘটনা
দিনহাটায় ভোটারদের হয়ে অন্যের ভোট দেওয়ার অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 30, 2021 | 10:38 AM

কোচবিহার: দিনহাটায় (Dinhata By Poll 2021) ভোটারদের হয়ে ভোট দিয়ে দেওয়ার অভিযোগ। পুঁটিমারির ৭ বাই ২৪৪ নম্বর বুথের ঘটনা। ভোটারদের সঙ্গে নাকি যাচ্ছেন আরও এক ব্যক্তি। তারাই ভোটারের হয়ে ভোট দিয়ে দিচ্ছেন। স্থানীয়দের অভিযোগ, সকাল থেকেই নাকি এমনই ছবি ধরা পড়েছে ওই ভোট কেন্দ্রে। আর গোটা ঘটনাটাই ঘটছে বুথের প্রিসাইডিং অফিসার এবং কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সামনে। কেন্দ্রীয় বাহিনীর সামনেই কীভাবে বুথে ঢুকছেন অন্য ব্যক্তি? প্রিসাইডিং অফিসারই বা কেন কিছু বলছেন না? প্রশ্ন স্থানীয়দের।

সকাল থেকেই পুঁটিমারি বুথে দেখা যায়, একটু বয়স্ক কোনও ভোটার হলেই তাঁর সঙ্গে এক জন করে যুবক বুথে ঢুকছেন। একেবারে পর্দার আড়ালে ইভিএমের পাশে দাঁড়িয়ে তাঁকে সুইচ টিপে দিতেও সাহায্য করছেন। TV9 বাংলার পর্দায় ওই বুথে এরকম একাধিক দৃষ্টান্ত তুলে ধরা হয়। বয়স ৬০ পেরোলেই দেখা গিয়েছে, তাঁদের হাত ধরে একেবারে বুথের ভিতর পর্যন্ত চলে যাচ্ছেন অপরিচিত যুবকরা।

ভোটারদের ভোটসঙ্গী আরও এক যুবক। কেন্দ্রীয় বাহিনীর সামনেই কীভাবে অন্য লোক? তা নিয়ে প্রশ্ন উঠছে। ভোটারদের হয়ে ভোট দেওয়ার অভিযোগ উঠছে দিনহাটায়। এই নিয়ে অভিযোগও করেছেন বিজেপি প্রার্থী অশোক মণ্ডল। তাঁর বক্তব্য, “সর্বত্রই এমন ঘটনা ঘটছে। নির্বাচন কমিশনকে কোথাও দেখা যাচ্ছে না। কোথাও এক জনের ভোট অন্য জন দিচ্ছেন, কোথাও কোন চিহ্নে ভোট দিতে হবে, তাও বলে দেওয়া হচ্ছে।” সব ঘটনাগুলিই ঘটেছে প্রিসাইডিং অফিসারের সামনে। যে বুথগুলিতে বিরোধী কোনও এজেন্ট নেই, সেই বুথ গুলিকে টার্গেট করা হচ্ছে। সেক্ষেত্রে দেখা যাচ্ছে, একই ব্যক্তি একাধিক ভোটারের সঙ্গে বুথের ভিতর ঢুকছেন।

উপনির্বাচন ঘিরে দিনহাটায় উত্তেজনা। দিনহাটার সাহেবগঞ্জ এলাকায় ব্যাপক বোমাবাজি। বোমাবাজিতে উড়ে গেল বাড়ির চাল। ব্যাপক আতঙ্ক এলাকায় । পুলিশ প্রথমে চকলেট বোমা বলে এড়িয়ে যাবার চেষ্টা করলেও পরে বিরাট পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছায় ।

সকালেই উত্তপ্ত হয়ে ওঠে দিনহাটার পরিস্থিতি। বিজেপি প্রার্থী অশোক মণ্ডলকে ঘিরে বিক্ষোভ দেখানোর অভিযোগ তৃণমূলকর্মীদের বিরুদ্ধে। প্রার্থীকে বাধা দেওয়া হয় বলেও অভিযোগ। দিনহাটা হাইস্কুলের ২৯১ নম্বর বুথের বাইরে তৃণমূল এবং বিজেপি সমর্থকদের মধ্যে উত্তেজনা তৈরি হয়।

আরও পড়ুন: Khardaha By Election 2021: ডবল ডোজ় না থাকলে ভোটারদের ঢুকতে দেওয়া হচ্ছে না! কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে বচসা শোভনদেবের

আরও পড়ুন: Khardaha By Election: ভোট শুরুর আগেই উত্তপ্ত খড়দহ, বিজেপি প্রার্থীকে ঘিরে গো ব্যাক স্লোগান