Sandeshkhali: আবারও বিক্ষোভের আঁচ সন্দেশখালি, রাস্তায় নামলেন একশো দিনের শ্রমিকরা

বিক্ষোভকারীদের অভিযোগ, বরুণ দাস গ্রামের মানুষকে দিয়ে NREGA প্রকল্পের কাজ করিয়ে কোনও টাকা দেননি। বরুণ দাস তাঁর ভাই দাদা-সহ আত্মীয়-স্বজনদের কাজ না করিয়ে ১০০ দিনের কাজের টাকা পাইয়ে দিয়েছেন।

Sandeshkhali: আবারও বিক্ষোভের আঁচ সন্দেশখালি, রাস্তায় নামলেন একশো দিনের শ্রমিকরা
সন্দেশখালিতে আবারও বিক্ষোভ Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2024 | 12:04 PM

সন্দেশখালি: সন্দেশখালিতে আবারও বিক্ষোভ।  ১০০ দিনের কাজের সুপারভাইজারের বিরুদ্ধে বিক্ষোভ জব কার্ড হোল্ডারদের। সন্দেশখালির ন্যাজেটের নিত্যবেরিয়া এলাকার ঘটনা। এলাকার মানুষ ১০০ দিনের কাজের সুপার ভাইজার বরুণ দাসের বাড়ির সামনে গিয়ে বিক্ষোভ দেখান। বিক্ষোভকারীদের অভিযোগ, বরুণ দাস গ্রামের মানুষকে দিয়ে NREGA প্রকল্পের কাজ করিয়ে কোনও টাকা দেননি। বরুণ দাস তাঁর ভাই দাদা-সহ আত্মীয়-স্বজনদের কাজ না করিয়ে ১০০ দিনের কাজের টাকা পাইয়ে দিয়েছেন। শুক্রবার সকালেই জব কার্ড হোল্ডাররা বরুণের সামনে বিক্ষোভ দেখান।

কিন্তু বরুন দাস এলাকা ছাড়া । তাঁর বাড়ি তালা দেওয়া বন্ধ। গ্রামবাসীদের বিক্ষোভের অগ্রিম খবর পেয়ে বাড়ি ছেড়ে চলে গিয়েছেন বলে অভিযোগ গ্রামবাসীদের । বরুন দাসকে পাওয়া গেল না এমনকি তাকে ফোনেও যোগাযোগ করা গেল না। তাঁদের আরও অভিযোগ গ্রামবাসীরা বিক্ষোভ দেখাচ্ছে তাই নজর থানার ওসি তাদেরকে হুমকি দিচ্ছে।

সন্দেশখালির এক বিক্ষোভকারী বলেন, “সুপার ভাইজার লুঠে নিয়েছে। যারা কাজ করেছে, তাদের কাউকে কাউকে টাকা দিয়েছে, বেশিরভাগই পায়নি। যাদের নামে টাকা ঢুকেছে, তারা কাজ করেনি। তারা গ্রামেই ছিল না। বাইরে ছিল। যাদের নামে টাকা ঢুকেছে , তাদের বাড়িতে বাড়িতে গিয়ে স্ত্রীদের শাসাচ্ছে, বলে আমাকে টাকা তুলে দাও।” প্রশাসনের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলছেন। তাঁদের দাবি, মোট ১৬ দিন কাজ হয়েছে। কিন্তু এই ১৬ দিন কাজ বারবার দেখিয়ে ১০০ দিন পূরণ করেছে। অভিযোগ করা হয়েছে, তার রিসিভ কপিও রয়েছে।