Coal Scam: ‘লালা অভিযুক্ত না সাক্ষী?’ কয়লা পাচার মামলায় আদালতে উত্তরই দিতে পারল না CBI

Coal Scam Case: শনিবার আদালতে উপস্থিত ছিলেন ৫০ জন অভিযুক্ত। এদিন ফাইনাল চার্জফ্রেম গঠন করার কথা থাকলেও এই মামলায় জড়িত থাকা দুটি সংস্থার জটিলতার কারণে চার্জফ্রেম গঠন করা যায়নি। সেই মামলার শুনানি হয় এদিন আজ।

Coal Scam: 'লালা অভিযুক্ত না সাক্ষী?' কয়লা পাচার মামলায় আদালতে উত্তরই দিতে পারল না CBI
আসানসোল আদালতে কয়লা মামলা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2024 | 2:24 PM

আসানসোল: কয়লা পাচার মামলায় মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা, অভিযুক্ত না কি সাক্ষী? সিবিআই-এর আচরণ দেখে এই প্রশ্ন তুললেন আসানসোল বিশেষ সিবিআই আদালতের বিচারক। কয়লা পাচার মামলায় কার্যত সিবিআই-এর ভূমিকা নিয়েই উঠল প্রশ্ন।

এই মামলায় প্রধান অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালাকে সিবিআই-এর তলব করার পদ্ধতি নিয়ে প্রশ্ন উঠেছে। বিচারক রাজেশ চক্রবর্তীর তীব্র ভর্ৎসনার মুখে পড়েন সিবিআই-এর আইনজীবি। আজ, শনিবার আদালতে উপস্থিত ছিলেন ৫০ জন অভিযুক্ত। এদিন ফাইনাল চার্জফ্রেম গঠন করার কথা থাকলেও এই মামলায় জড়িত থাকা দুটি সংস্থার জটিলতার কারণে চার্জফ্রেম গঠন করা যায়নি। সেই মামলার শুনানি হয় এদিন আজ।

শুনানি শেষে অনুপ মাজি ওরফে লালাকে ডেকে বিচারক জিজ্ঞেস করেন, তাঁকে সিবিআই নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদের জন্য ডাকে কীভাবে? ফোন করে না নোটিস পাঠিয়ে? লালা তাঁর আইনজীবীকে জানান, ই-মেইল করে ডাকা হচ্ছে তাঁকে। তখন বিচারক সেই মেইল দেখতে চান। লালা তাঁর মোবাইলে মেইল বের করে দেখান। তা দেখে হতবাক হয়ে যান বিচারক।

এই খবরটিও পড়ুন

সিবিআই-এর আইনজীবি রাকেশ কুমারকে বিচারক বলেন, “এই ভাবে চার্জশিট পেশের পরে কাউকে তলব করা যায়? বিচারক রাজেশ চক্রবর্তী অসন্তোষ প্রকাশ করে বলেন, একজন অভিযুক্তকে সাধারণভাবে ডাকা হচ্ছে কেন? সে জানতেই পারছে না যে সে অভিযুক্ত না স্বাক্ষী! কী কারণে তাঁকে ডাকা হচ্ছে সে কথাও উল্লেখ করা হয়নি।” বিচারকের তোলা কোনও প্রশ্নের জবাব দিতে পারেননি সিবিআই-এর আইনজীবী রাকেশ কুমার। মামলার ফাইনাল চার্জ গঠনের পরবর্তী শুনানির দিন ১৪ নভেম্বর ধার্য করা হয়েছে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)