Coal Scam Case: সকাল-সকাল এসে কোর্টে আত্মসমর্পণ করলেন কয়লা পাচারকাণ্ডের মূল অভিযুক্ত লালা

Bengal Coal Smuggling Case: এ দিকে, সিবিআই লালাকে হেফাজতে না পেয়ে বা জিজ্ঞাসাবাদ করতে না পারছিল না। আর তাঁকে জিজ্ঞাসাবাদ না করে কীভাবে ফাইনাল চার্জশিট দেওয়া সম্ভব? বিচারকের কাছে প্রশ্ন ছিল সিবিআইএর। তবে বিচারক রাজেশ চক্রবর্তী জানিয়েছিলেন, লালার গ্রেফতারিতে রক্ষাকবচ থাকলেও জিজ্ঞাসাবাদে বাধা নেই।

Follow Us:
| Edited By: | Updated on: May 14, 2024 | 10:54 AM

আসানসোল: কয়লা পাচার কাণ্ডের মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা আত্মসমপর্ণ করলেন। আসানসোলের বিশেষ সিবিআই আদালতে আত্মসমর্পণ করলেন তিনি। দীর্ঘ কয়েক বছর ধরে সুপ্রিম কোর্টের রক্ষাকবচে ছিলেন ‘কিংপিন’ লালা। নির্দেশ ছিল তাঁকে গ্রেফতার করা যাবে না। তবে এই মামলায় চার্জশিট পেশ করে তদন্ত শেষ করার জন্য কেন্দ্রীয় এজেন্সিকে নির্দেশ দেন আসানসোলের বিশেষ সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী। আগামী ২১ মে এই মামলার ফাইনাল চার্জশিট পেশ করতে পারে সিবিআই। তারপরেই শুরু হবে ট্রায়াল।

এ দিকে, সিবিআই লালাকে হেফাজতে না পেয়ে বা জিজ্ঞাসাবাদ করতে না পারছিল না। আর তাঁকে জিজ্ঞাসাবাদ না করে কীভাবে ফাইনাল চার্জশিট দেওয়া সম্ভব? বিচারকের কাছে প্রশ্ন ছিল সিবিআইএর। তবে বিচারক রাজেশ চক্রবর্তী জানিয়েছিলেন, লালার গ্রেফতারিতে রক্ষাকবচ থাকলেও জিজ্ঞাসাবাদে বাধা নেই। এরপর অনুপের খোঁজ করেন গোয়েন্দারা। কিন্তু আজ দেখা গেল বিশেষ সিবিআই আদালতে এসে নিজেই আত্মসমর্পণ করলেন তিনি।

কয়লা কাণ্ডের ট্রায়াল শুরুর আগে মূল অভিযুক্ত এ দিন উপস্থিত হন আদালতে। জামিনের আবেদন নিয়ে তিনি এসেছেন। আবেদন রয়েছে ট্রায়ালে অংশগ্রহণ করার সহযোগিতা করার।