Asansol By Election Counting: শনিবার ভোটগণনায় কী কী হলে ফের ভোট চাইবে বিজেপি, জানিয়ে দিলেন অগ্নিমিত্রা

Asansol: আসানসোলে জোর টক্কর এবার। পর পর দু'বার এই লোকসভা কেন্দ্রে জয়ী হয়েছে বিজেপি।

Asansol By Election Counting: শনিবার ভোটগণনায় কী কী হলে ফের ভোট চাইবে বিজেপি, জানিয়ে দিলেন অগ্নিমিত্রা
সাংবাদিক সম্মেলনে অগ্নিমিত্রা পাল। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2022 | 9:09 PM

আসানসোল: ১২ এপ্রিল রাজ্যের দুই কেন্দ্রে উপনির্বাচন (By-Election) হয়েছিল। শনিবার ১৬ এপ্রিল গণনা। তার ঠিক একদিন আগে নির্বাচন কমিশনে একাধিক নালিশ জানাল আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। তিনি ইভিএমে গোলমালের আশঙ্কাও প্রকাশ করেন। শুক্রবারই এই আশঙ্কার কথা জানান তিনি। একইসঙ্গে গণনাকেন্দ্র সংক্রান্ত সাতটি অভিযোগও জানিয়েছেন জাতীয় নির্বাচন কমিশনে। ভোটের দিন দিনভর ময়দানে ছুটে বেরিয়েছেন অগ্নিমিত্রা। তিনি আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক। আসানসোলের মেয়েও তিনি। ফলে লোকসভার উপনির্বাচনে জয় নিয়ে প্রথম থেকেই আত্মবিশ্বাসী থেকেছেন তিনি। তবে ভোটের ফল প্রকাশের আগের সন্ধ্যায় আসানসোলে জিটি রোডের ধারে একটি লজে সাংবাদিক সম্মেলন করে অন্য কথাই শোনান তিনি।

অগ্নিমিত্রা পাল বলেন, “গণনার সময় যদি আমি দেখি ইভিএমের চার্জ ৭৫ শতাংশের বেশি আছে, সিল ঠিক নেই তা হলে আমি সেটার গণনা হতে দেব না। কমিশনের কাছে ওই ইভিএম থাকা বুথের আমি পুনর্নির্বাচন চাইব। গণনাকেন্দ্রের ভিতরে ইভিএম খোলার সঙ্গে সঙ্গে একজন এসে এজেন্টকে দিয়ে সাদা কাগজে সই করিয়ে নেন। আমি এজেন্টদের বলে রেখেছি, ইভিএমের গণনা শেষ না হওয়া পর্যন্ত কোনও কাগজে সই করবেন না।”

একইসঙ্গে তাঁর দাবি, “খবর আছে যারা খাবার দেন, সেই সব টিফিন ক্যারিয়ারদের মাধ্যমে তৃণমূলের লোক ঢোকানো হবে। নির্বাচন কমিশনকে জানিয়েছি, খাবার দেওয়ার অজুহাতে যখন তখন যে কেউ যেন ঢুকে না পড়ে। সতর্ক থাকতে হবে রাজ্য পুলিশের থেকেও। তারা যেন গণনাকেন্দ্রের ভিতরে না ঢোকে। তারা এখন কাজ করছে রাজ্য সরকারের ক্যাডার হিসাবে।” অগ্নিমিত্রা পালের আশঙ্কা, “গণনার আগের দিন রাতে স্ট্রংরুমে শাসকদলের লোকজন ইভিএম কারচুপির চেষ্টা করতে পারে।” দলের কর্মীদের তাঁর বার্তা, সকলে যেন সবসময় সজাগ থাকেন।

আসানসোলে জোর টক্কর এবার। পর পর দু’বার এই লোকসভা কেন্দ্রে জয়ী হয়েছে বিজেপি। তবে এখানকার এক সময়ের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় দল ও পদ থেকে ইস্তফা দেওয়ার পর উপনির্বাচনে বিজেপির মুখ অগ্নিমিত্রা পাল। তৃণমূল চমকে দিয়েছে ‘বিহারীবাবু’ শত্রুঘ্ন সিনহাকে প্রার্থী করে। সিপিএমের প্রার্থী পার্থ মুখোপাধ্যায়। অন্যদিকে এদিন গণনা রয়েছে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রেও। সুব্রত মুখোপাধ্যায়ের জায়গা ফাঁকা। সেখানে তৃণমূল প্রার্থী করেছে বিজেপি ছেড়ে আসা বাবুল সুপ্রিয়কে। বিজেপি প্রার্থী কেয়া ঘোষ, কংগ্রেস প্রার্থী কামরুজ্জামান চৌধুরী, সিপিএম প্রার্থী সায়রা হালিম।

আরও পড়ুন: Vandalism at Polba: বাড়িতে টিভি দেখতে পারছিলেন না, তা বলে কেবল অপারেটরের উপর এমন ‘প্রতিশোধ’…

আরও পড়ুন: Minor Girl Harassed: কথা বলতে পারে না মেয়েটা, তাই তিন যুবকের নোংরামো মানতে হয়েছে নিঃশব্দে…

আরও পড়ুন: TMC Leader Viral Video: ‘ধর্ষণ নিয়ে প্রতিবাদ মিছিল হলেই ডান্ডা মেরে ঠান্ডা করে দেব’, ভিডিয়োয় দেখুন তৃণমূল নেতার দাওয়াই