BJP MLA : দাম বৃদ্ধির দাবিতে আলুরই মালা পরে প্রতিবাদ বিজেপি বিধায়কের

BJP MLA : এদিন পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটালের বিজেপি বিধায়ক শীতল কপাটের নেতৃত্বে গলায় আলু,লঙ্কা,বেগুনের মালা পরে শহরে মিছিল করলেন দলীয় কর্মীরা। চলল পথ অবরোধ।

BJP MLA : দাম বৃদ্ধির দাবিতে আলুরই মালা পরে প্রতিবাদ বিজেপি বিধায়কের
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2023 | 10:38 PM

পশ্চিম মেদিনীপুর : আলুর দাম নিয়ে জারি রয়েছে বিক্ষোভ। বিগত কয়েক সপ্তাহ ধরে রাজ্যের নানা প্রান্তে লাগাতার আন্দোলনে সামিল হয়েছে বামেদের কৃষক সংগঠন। এবার সরকারের উপর চাপ বাড়াতে শুরু করেছে বিজেপিও (BJP)। আলু-সহ অন্যান্য ফসলের ন্যায্য মূল্যের দাবিতে আলুর (Potato) মালা পরে ঘাটাল (Ghatal) শহরে মিছিল ও রাজ্যসড়ক অবরোধ করে ব্লক কৃষি দপ্তরে ডেপুটেশন দিল বিজেপি।

এদিন পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটালের বিজেপি বিধায়ক শীতল কপাটের নেতৃত্বে গলায় আলু,লঙ্কা,বেগুনের মালা পরে শহরে মিছিল করলেন দলীয় কর্মীরা। চলল পথ অবরোধ। অবরুদ্ধ হয়ে পড়ল ঘাটাল-পাঁশকুড়া রাজ্য সড়কের ঘাটাল প্রগতি বাজার সংলগ্ন রাজ্য সড়ক। ঘাটাল ব্লক-সহ কৃষি অধিকর্তার দফতরে ডেপুটেশনও জমা দিল বিজেপির কিষাণ মোর্চা। অবরোধের ফলে তীব্র যানজটের সৃষ্টি হয় ঘাটাল-পাঁশকুড়া রাজ্য সড়কে। কিছুক্ষণ অবরোধের পর তা তুলে নিয়ে ব্লক কৃষি দপ্তরে ডেপুটেশন জমা দিতে যায় বিজেপির কিষাণ মোর্চার একটি প্রতিনিধি দল। নেতৃত্বে বিধায়ক শীতল কপাট।

এদিনের কর্মসূচি থেকে সরকাররে বিরুদ্ধে লাগাতার সুর চড়াতে দেখা যায় বিধায়ক শীতল কপাটকে। চাঁচাছোলা ভাষায় আক্রমণ করে তিনি বলেন, “ক্ষমতায় আসার পর মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন কৃষি ওদের ভিত্তি আর শিল্প ভবিষ্যৎ। কিন্তু আদৌও তা মেনে চলেনি। ক্ষমতায় এসে মুখ্যমন্ত্রী উল্টো কাজ করেছেন। শিল্পমুক্ত বাংলা করেছেন। এখন মদ হচ্ছে শিল্প ও মাতাল হচ্ছে ভবিষ্যৎ, এটাই এখন বাংলার ছবি। ফসলের নায্যমূল্য না পেয়ে  কৃষকরা আত্মহত্যা করছে। আমাদের দাবি কৃষকদের ফসলের নায্যমূল্য দিতেই হবে।” প্রসঙ্গত, আগের বার হিমঘরে মজুত আলুর দাম না পাওয়ার অভিযোগ তুলেছিলেন কৃষকরা। এবারও সেই একই ছবি। এবার আলুর ফলন কম। কাঠায় গড়ে ৩ থেকে ৪ বস্তা আলু হয়েছে বলে জানাচ্ছেন কৃষকরা। এই অবস্থায় আলুর যথাযথ দাম না পেয়ে মাথায় হাত কৃষকদের। তাঁরা চাইছেন সরকার এগিয়ে আসুক। না হলে তাঁদের পথে বসতে হবে।