Abhishek Banerjee: রাস্তার ধারে চা খাওয়া থেকে বিদ্যাসাগরের বাড়ি পরিদর্শন, জন সংযোগ কর্মসূচিতে অন্য রূপে অভিষেক

Vidyasagar's House: পশ্চিম মেদিনীপুরের ঘাটালের বীরসিংহ গ্রামে পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মভূমিতে রবিবার গিয়েছিলেন অভিষেক বন্দোপাধ্যায়। বীরসিংহে বিদ্যাসাগর স্মৃতি মন্দিরে বিদ্যাসাগর মহাশয়ের মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধাজ্ঞাপন করেন তিনি।

Abhishek Banerjee: রাস্তার ধারে চা খাওয়া থেকে বিদ্যাসাগরের বাড়ি পরিদর্শন, জন সংযোগ কর্মসূচিতে অন্য রূপে অভিষেক
অভিষেক বন্দ্যোপাধ্যায় বিদ্যাসাগরের বাড়িতে
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 8:43 AM

ঘাটাল: উত্তরবঙ্গ থেকে জনসংযোগ যাত্রা শুরু করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই যাত্রা এক মাস পেরিয়েছে। ঝাড়গ্রামের পর এখন যাত্রা হচ্ছে পশ্চিম মেদিনীপুরে। রবিবার পশ্চিম মেদিনীপুরের ঘাটাল, চন্দ্রকোণা এলাকায় এই কর্মসূচি চালিয়েছেন অভিষেক। সেই কর্মসূচিতে রোড-শোয়ের পাশাপাশি পথমধ্যে গাড়ি থেকে নেমে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা মানুষের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে অভিষেককে। আবার কখনও রাস্তার ধারেই দাঁড়িয়ে খেয়েছেন চা। ঘাটালের বীরসিংহ গ্রামে গিয়ে পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের বাড়ি যা এখন সংগ্রহশালা তা ঘুরে দেখেন। সেই ছবি নিজের ফেসবুক প্রোফাইল থেকে পোস্টও করা হয়েছে।

পশ্চিম মেদিনীপুরের ঘাটালের বীরসিংহ গ্রামে পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মভূমিতে রবিবার গিয়েছিলেন অভিষেক বন্দোপাধ্যায়। বীরসিংহে বিদ্যাসাগর স্মৃতি মন্দিরে বিদ্যাসাগর মহাশয়ের মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধাজ্ঞাপন করেন তিনি। বিদ্যাসাগর স্মৃতি মন্দির ঘুরেও দেখেছেন অভিষেক বন্দোপাধ্যায়। স্মৃতি মন্দির সংগ্রহশালায় রাখা বিদ্যাসাগর মহাশয়ের স্মৃতি বিজড়িত এবং তার ব্যবহৃত বিভিন্ন সামগ্রী দেখেন অভিষেক বন্দোপাধ্যায়।

বিদ্যাসাগরের বাড়ি যাওয়ার আগে চন্দ্রকোনার বাঁকা এলাকায় ৪ নং চন্দ্রকোনা-ঘাটাল রাজ্যসড়কে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষের সাথে আচমকাই সাক্ষাৎ করেন অভিষেক বন্দোপাধ্যায়। চন্দ্রকোনার কালিকাপুর শিবমন্দির থেকে বাঁকা পর্যন্ত রোড শো করেন ডায়মন্ড হারবারের সাংসদ। বাঁকা এলাকায় রোড শো শেষে গাড়ি থেকে আচমকাই নেমে পড়েন অভিষেক বন্দোপাধ্যায়। কিছুটা পায়ে হেঁটে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষের সাথে কথা বলে তাদের খোঁজ নেন তিনি। তারপর গাড়িতে উঠে ঘাটালের বীরসিংহের উদ্দেশ্য রওনা দেন। চন্দ্রকোনার ক্ষীরপাই হালদারদিঘি মোড়ে রাস্তার ধারে দাঁড়িয়ে চা দোকানে চায়ে চুমুক অভিষেক বন্দোপাধ্যায়ের। হালদারদিঘি মোড়ে হঠাৎই থমকে যায় অভিষেক বন্দোপাধ্যায়ের কনভয়। রাস্তার ধারে থাকা একটি চায়ের দোকানে যান অভিষেক। রাস্তার ধারে চায়ের দোকানে দাঁড়িয়ে চায়ে চুমুক দিতে দেখা যায় তাঁকে। অভিষেককে দেখে তাঁর সঙ্গে কথা বলতে এগিয়ে যায় সাধারণ মানুষ। ঘাটাল পুরসভার বিদ্যাসাগর স্কুল ময়দানে রাত কাটিয়েছেন অভিষেক। সোমবার পশ্চিম মেদিনীপুরে ফের জন সংযোগ কর্মসূচিতে অংশ নেবেন তিনি।