Rail: রাজ্য পুলিশ একা নয়, আসরে রেল পুলিশও, গুঁড়িয়ে দিচ্ছে একের পর এক দোকান

Rail:বেশ কয়েক বছর ধরে রেল নিজেদের জায়গা ফিরে পেতে কড়া অবস্থান নিয়েছে। কারণ তারা দেখছে রেলের জমি পড়ে থাকলে তা ক্রমাগত বেদখল হয়ে যাচ্ছে। সেই কারণে রেল প্রশাসনও উদ্যোগী হয়েছে হারানো জমি ফিরে পেতে।

Rail: রাজ্য পুলিশ একা নয়, আসরে রেল পুলিশও, গুঁড়িয়ে দিচ্ছে একের পর এক দোকান
দেবীপুরে গুঁড়িয়ে দেওয়া হল দোকানImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2024 | 4:30 PM

বর্ধমান: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পরই জায়গায়-জায়গায় সরকারি জমি দখল করে যে সকল নির্মাণ গড়ে উঠেছিল তা ভাঙার কাজ শুরু হয়েছে। তবে রাজ্য প্রশাসনের পাশাপাশি আসরে রেলও। নিজেদের জায়গা পুনরুদ্ধার করতে মরিয়া তারা। তাই এবার বুলডোজার চললো স্টেশন চত্বরে। সোমবার বর্ধমান হাওড়া মেইন শাখার দেবীপুর স্টেশন চত্বরে দখল করে রাখা অবৈধ দোকান ঘর ভেঙে দিল রেল পুলিশ।

বেশ কয়েক বছর ধরে রেল নিজেদের জায়গা ফিরে পেতে কড়া অবস্থান নিয়েছে। কারণ তারা দেখছে রেলের জমি পড়ে থাকলে তা ক্রমাগত বেদখল হয়ে যাচ্ছে। সেই কারণে রেল প্রশাসনও উদ্যোগী হয়েছে হারানো জমি ফিরে পেতে। যেখানে-যেখানে রেলের জায়গা বেহাত হয়ে গিয়েছে সেখানে রেল নোটিশ দিয়ে বেআইনি দখলদারি উচ্ছেদ করছে।

গত ৫ জুলাই দেবীপুর স্টেশন চত্বরে নোটিশ দেওয়া হয় রেল প্রশাসনের পক্ষ থেকে। বলা হয় ৭২ ঘণ্টার মধ্যে রেলের জায়গা ছেড়ে দিতে হবে। এরপর আজ রেল সুরক্ষা বাহিনী রীতিমত বুলডোজার নিয়ে বেআইনি দখলদারি উচ্ছেদ করে।

এ প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা রত্না সাহা বলেন, “১৯ বছর ধরে এখানে ব্যবসা করছি। আগে স্বামী এখানে ব্যবসা করত। এখন আমি ব্যবসা করছি। এই দোকান থেকেই সংসার চলে। এখন বেকার হয়ে গেলাম। আমরা চাই ছোট করে জায়গা নিয়ে দোকান করতে। না হলে আমাদের সংসার চলবে কীকরে। আর এক ব্যবসায়ী নেপাল দাস বলেন, “আমি প্রতিবন্ধী মানুষ। কোথায় এখন যাব। চায়ের দোকান চালাতাম দেবীপুর স্টেশনে। এখন কী করে সংসার চলবে তা জানি না।”